ঢাকা, বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮, ৪ মাঘ ১৪২৪, ২৯ রবিউস সানি ১৪৩৯
শিরোনামঃ
বরেণ্য সংগীতশিল্পী শাম্মী আক্তার আর  নেই রাজধানীর বাসাবাড়িতে তীব্র গ্যাস সংকট গণতান্ত্রিক অগ্রযাত্রায় বাংলাদেশ : প্রণব আট ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল রোহিঙ্গা প্রত্যাবাসন সমাপ্ত হবে দুই বছরের মধ্যে মেয়র পদে তাবিথই ২০ দলীয় জোটের প্রার্থীঃ রিজভী খালেদা আগামী প্রধানমন্ত্রীঃ মওদুদ অনুপ্রবেশ নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের কড়া হুঁশিয়ারি এতিমখানা দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ কলম্বিয়ায় সেতু ধসে নিহত ৯ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় আইনি বাধা নেই বাল্যবিয়ে আজও দেশের বড় সামাজিক সমস্যা নিরোধ আইন করেও বন্ধ হয়নি বাল্যবিয়ের চর্চা ২০৩০ সালের মধ্যে বাল্যবিয়ে অর্ধেকে নামানোর ঘোষণা সরকারের শিক্ষা ও স্বাস্থ্যের জন্য বাল্যবিয়ে ঝুঁকিপূর্ণ চাঁদপুরে পিকআপ-অটোরিকশার সংঘর্ষে নিহত ৩ বিয়ের গসিপে বিরক্ত সোনাম কাপুর

সরকারের নির্দেশেই মহাসচিবের উপর হামলা হয়েছে, অভিযোগ বিএনপি'র

প্রকাশিত: ০৭:২৮ , ১৯ জুন ২০১৭ আপডেট: ০৭:২৮ , ১৯ জুন ২০১৭

নিজস্ব প্রতিবেদক: সরকারের শীর্ষ নেতাদের নির্দেশেই বিএনপি মহাসচিবের উপর হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। গণবিচ্ছিন্ন সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করতে সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করেছে বলেও অভিযোগ বিএনপির সিনিয়র নেতাদের। সংকট সমাধানের জন্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন আদায়ে সকলকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বানও জানান তাঁরা। 

চট্টগ্রামে বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলার প্রতিবাদে আয়োজিত কর্মসূচিতে পুলিশি হামলার নিন্দা জানাতে আজ সোমবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী অভিযোগ করেন, জবাবদিহিতা না থাকায় অবৈধ এই সরকার এখন বেপোরোয়া। যারাই তাদের অপকর্মের বিরুদ্ধে কথা বলছে, তারাই  আক্রমণের শিকার হচ্ছে। সরকারের নির্দেশেই এসব হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। 

রিজভী বলেন, "গণতন্ত্র ও উন্নয়নের তকমাধারী আওয়ামী লীগ নিরপরাধ, নিরীহ ও নিরস্ত্র মানুষের ওপর চড়াও হচ্ছে, এবং লুট আর দখলবাজি অব্যাহত রাখতে সাধারণ মানুষকে পিটিয়ে মারছে। গুন্ডামির এই নবসংস্করণ, জনসমর্থনহীন দুঃশাসন টিকিয়ে রাখারই ইঙ্গিতবহ।"

এদিকে, রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে বিএনপি স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার গণতন্ত্রকে বাক্সবন্দী করে নিজেদের ইচ্ছেমতো যা খুশি তাই করছে।

মোশাররফ বলেন, "এ ধরনের যে-আচরণ থেকে যদি সরকার বিরত না হয়, তা হলে ভবিষ্যতে জনগণ যে জেগে উঠবে, সেই জনজাগরণের সামনে সরকারের কোন অস্তিত্ব টিকে থাকবা না।"   
সুষ্ঠু নির্বাচন ছাড়া এ নির্যাতনের হাত থেকে রেহাই পাওয়ার কোনো উপায় নেই বলেও মন্তব্য করেন বিএনপি নেতারা।
 

এই বিভাগের আরো খবর

বিএনপির মনোনয়ন পেলেন তাবিথ আউয়াল

নিজস্ব প্রতিবেদকঃ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপ-নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন তাবিথ আউয়াল। রাতে গুলশানের কার্যালয়ে দলের...

নির্বাচনকালীন সরকার নিয়ে দ্বিধাদ্বন্দ্বে বিএনপিঃ ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি নির্বাচনকালীন সরকার নিয়ে দ্বিধাদ্বন্দ্বের রয়েছে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি...

আ. লীগের মনোনয়ন চান আতিক সহ ৯জন

নিজস্ব প্রতিনিধিঃ ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপনির্বাচনে মেয়র পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন বিজিএমইএর সাবেক সভাপতি ব্যবসায়ী আতিকুল...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is