সরকারের নির্দেশেই মহাসচিবের উপর হামলা হয়েছে, অভিযোগ বিএনপি'র আপডেট: ০৭:২৮, ১৯ জুন ২০১৭

নিজস্ব প্রতিবেদক: সরকারের শীর্ষ নেতাদের নির্দেশেই বিএনপি মহাসচিবের উপর হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। গণবিচ্ছিন্ন সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করতে সন্ত্রাসী কর্মকাণ্ড শুরু করেছে বলেও অভিযোগ বিএনপির সিনিয়র নেতাদের। সংকট সমাধানের জন্য অবাধ ও সুষ্ঠু নির্বাচন আদায়ে সকলকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বানও জানান তাঁরা। 

চট্টগ্রামে বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের গাড়ি বহরে হামলার প্রতিবাদে আয়োজিত কর্মসূচিতে পুলিশি হামলার নিন্দা জানাতে আজ সোমবার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী অভিযোগ করেন, জবাবদিহিতা না থাকায় অবৈধ এই সরকার এখন বেপোরোয়া। যারাই তাদের অপকর্মের বিরুদ্ধে কথা বলছে, তারাই  আক্রমণের শিকার হচ্ছে। সরকারের নির্দেশেই এসব হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। 

রিজভী বলেন, "গণতন্ত্র ও উন্নয়নের তকমাধারী আওয়ামী লীগ নিরপরাধ, নিরীহ ও নিরস্ত্র মানুষের ওপর চড়াও হচ্ছে, এবং লুট আর দখলবাজি অব্যাহত রাখতে সাধারণ মানুষকে পিটিয়ে মারছে। গুন্ডামির এই নবসংস্করণ, জনসমর্থনহীন দুঃশাসন টিকিয়ে রাখারই ইঙ্গিতবহ।"

এদিকে, রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে বিএনপি স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, সরকার গণতন্ত্রকে বাক্সবন্দী করে নিজেদের ইচ্ছেমতো যা খুশি তাই করছে।

মোশাররফ বলেন, "এ ধরনের যে-আচরণ থেকে যদি সরকার বিরত না হয়, তা হলে ভবিষ্যতে জনগণ যে জেগে উঠবে, সেই জনজাগরণের সামনে সরকারের কোন অস্তিত্ব টিকে থাকবা না।"   
সুষ্ঠু নির্বাচন ছাড়া এ নির্যাতনের হাত থেকে রেহাই পাওয়ার কোনো উপায় নেই বলেও মন্তব্য করেন বিএনপি নেতারা।
 

 

Publisher : Jyotirmoy Nandy