উধাও চট্টগ্রামের বেশিরভাগ জনপ্রতিনিধি

প্রকাশিত: ০৯:১৮, ৩০ মার্চ ২০২০

আপডেট: ০২:২২, ৩০ মার্চ ২০২০

মহসিন চৌধুরী: করোনা ভাইরাস সংক্রমণের আশংকায় খারাপ সময় কাটছে মানুষের। এই দু:সময়ে চট্টগ্রামে জনগণের পাশে নেই বেশিরভাগ জনপ্রতিনিধিরা। এতে হতাশ এলাকার মানুষ। হাতে গোনা দু’একজন জনপ্রতিনিধি দরিদ্র ও নিুআয়ের মানুষদের পাশে দাঁড়িয়েছেন। এগিয়ে এসেছে সামাজিক সংগঠন ও সচেতন তরুণরা। নগরীর বিভিন্ন স্থানে ঘুরে ঘুরে এসব নিু আয়ের মানুষকে শুকনো খাদ্য সামগ্রী বিতরণ করছে।

প্রায় ৭০ লাখ মানুষের চট্টগ্রাম মহানগরীতে ২ লক্ষাধিক পরিবার নিু আয়ের। কয়েক লক্ষ শ্রমিক দিনমজুর বাস। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ১০ দিনের সাধারণ ছুটিতে তাদের উপার্জন বন্ধ হয়ে গেছে।

এমন দুঃসময়ে জনপ্রতিনিধি রাজনীতিকদের ঠিকমতো পাশে পাচ্ছেন না দরিদ্র এসব জনগোষ্ঠী। অধিকাংশ নেতাকর্মী, নির্বাচিত জনপ্রতিনিধিরা নিজেদের সুরক্ষায় সামাজিক দূরত্বে রয়েছেন। তবে ব্যতিক্রম শুধু কয়েকজন। চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির, পটিয়ার এমপি ও হুইপ শামসুল হক চৌধুরীকে দেখা যায় তাদের নির্বাচনী এলাকায় দুস্থ ও দরিদ্র জনগোষ্ঠীর পাশে। এমন চরম প্রতিকূল অবস্থায় তাদের পাশে পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন চট্টগ্রাম বন্দর, পতেঙ্গা, কাট্টলী এলাকার লোকজন।

চট্টগ্রামের বিভিন্ন সামাজিক সংগঠন বিশেষ করে তরুণ উদ্যোক্তারা সাহায্যের হাত বাড়িয়েছে। রাস্তায় বা বস্তিতে গিয়ে দরিদ্র মানুষের হাতে তুলে দিচ্ছে শুকনো খাবার, নিত্য প্রয়োজনীয় পণ্য।

তরুণরা নগরজুড়ে মাস্ক, স্যানিটাইজার সহ বিভিন্ন ধরনের সুরক্ষা সরঞ্জাম, নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য বিতরণ করছেন ব্যক্তিগত ও সামাজিক উদ্যোগে।

এদিকে, নিম্ন মধ্যবিত্ত ও সাধারণদের ঘরে রাখতে পুলিশ ও সেনা সদস্যরা হোম সার্ভিস দিয়ে সেবা পরিচালনা করছেন।

 

এই বিভাগের আরো খবর

প্রভাবশালীদের দখলে নওগাঁর আন্দইল বিল

নওগাঁ সংবাদদাতা: নওগাঁর মান্দা...

বিস্তারিত
করোনায় স্থবির মৌলভীবাজারের পর্যটন শিল্প

মৌলভীবাজার সংবাদদাতা:করোনা মহামারীর...

বিস্তারিত
হিলিতে ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন

হিলি সংবাদদাতা: হিলিতে বোরো ধান...

বিস্তারিত
সড়ক দুর্ঘটনায় তিন জেলায় ৪ জনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা: বগুড়া, রংপুর ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *