সবকিছু নিয়ে দেশবাসীর পাশে আছে সরকার: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৬:৪৬, ২৯ মার্চ ২০২০

আপডেট: ০৬:৫৪, ২৯ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের সংক্রমণরোধে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সংকটে সবকিছু নিয়ে সরকার জনগণের পাশে আছে বলেও জানিয়েছেন তিনি। আজ রোববার (২৯ মার্চ) বিকেলে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে এক অনির্ধারিত অনুষ্ঠানে বক্তৃতায় এ কথা জানান।

করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারকে সহায়তা করতে সশস্ত্র বাহিনীসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের একদিনের সমপরিমাণ বেতনের অর্থ প্রধানমন্ত্রীর হাতে তুলে দেয়া হয়।

এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের খ্যাতনামা কয়েকটি ব্যবসায়ী গ্রুপের পক্ষ থেকেও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে করোনা সংকট মোকাবিলায় অর্থ সহায়তা দেয়া হয়।
প্রধানমন্ত্রী ছিলেন গণভবনে, আর ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার মুখ্য সচিবের কাছে অনুদানের চেক হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রী দেশবাসীকে ধৈর্যের সঙ্গে এই সংকট মোকাবিলা করার আহ্বান জানিয়ে বলেন, বিভিন্ন দেশ বাংলাদেশের কাছ থেকে করোনা সংকট মোকাবিলায় সহযোগিতা চায়। করোনার সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে এবং সংক্রমণ রোধে প্রয়োজনে অন্য দেশকেও সহায়তা করতে প্রস্তুত আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমাদের খাদ্যে কোনো সমস্যা হবে না। আমরা আমাদের চালাতে পারব, পাশাপাশি আমরা অনেককে সহযোগিতা করতে পারব।
শেখ হাসিনা বলেন, আমাদের কাছে বন্ধুপ্রতীম দেশ, যারা সহযোগিতা চেয়েছে আমরা তাদের সহযোগিতা করতে পারব। সেই সক্ষমতা আমাদের আছে। মানবিক কারণেই আমরা সেটা করব। শুধু নিজের দেশই নয়, অন্যদেরও যদি কোনো কিছুর প্রয়োজন হয় আমরা সেদিকে বিশেষভাবে দৃষ্টি দেব।

প্রধানমন্ত্রী বলেন, ‘বাঙালি কখনো হারেনি, আমরা কখনো হারব না। এ আত্মবিশ্বাস সবাইকে রাখতে হবে।’

এই বিভাগের আরো খবর

বিএনপি ফায়দা লুটতে চাইছে: কাদের

নিজস্ব প্রতিবেদক: করোনা সংকটকে পুঁজি...

বিস্তারিত
করোনা বিএনপিকে বদলাতে পারেনি: কাদের

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতী করোনা...

বিস্তারিত
সরকার অদক্ষতার পরিচয় দিচ্ছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *