ভারতে পুলিশের করোনা-প্রতিরোধী হেলমেট

প্রকাশিত: ০১:৫৯, ২৯ মার্চ ২০২০

আপডেট: ০২:০৬, ২৯ মার্চ ২০২০

অনলাইন ডেস্ক: বিশ্বের দুইশোরও বেশি দেশে ছড়িয়েছে করোনা ভাইরাস। এসব দেশে আক্রান্তের পরিমাণ ছয় লাখ ৬৪ হাজারেরও বেশি আর মৃত্যুর সংখ্যা প্রায় ৩১ হাজার। ভারতে ৯৮৭ জন করোনায় আক্রান্ত রোগীর মধ্যে ২৫ জনের মৃত্যু হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসটির কোন প্রতিষেধক না থাকায় প্রতিরোধই একমাত্র উপায়।

করোনা ভাইরাস প্রতিরোধে ভারতে ২১ দিনের জন্য মানুষকে গৃহবন্দি করা হয়েছে। মানুষজন যেন রাস্তায় বের না হয় এবং স্বাস্থ্য শিষ্টাচার মেনে চলে সেজন্য দেশটির প্রশাসন নানা তৎপরতা চালাচ্ছে। এবার মানুষকে সচেতন করতে ভিন্ন পদ্ধতি নিয়েছে দেশটির তামিলনাড়ু রাজ্যের পুলিশ। রাজ্যের রাজধানী চেন্নাইয়ে মানুষকে সচেতন করতেকরোনা হেলমেটমাথায় পড়ে রাস্তায় নেমেছেন এক পুলিশ কর্মকর্তা।

মানুষকে সচেতন করতে কাজ করেছেন চেন্নাই পুলিশের কর্মকর্তা গৌতম। রাস্তায় যাকেই দেখছেন তাঁকেই সর্তক করছেন। টুইটারে প্রকাশ করা ভিডিওটি দেখে অনেকের প্রশংশা পেয়েছেন তিনি। করোনা ভাইরাসের মতো দেখতে হেলমেট বানিয়েছে স্থানীয় এক শিল্পী।

গৌতম বলেন, বিশ্বে ক্রমশ বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুও। ভারতেও এর ছোবল লেগেছে। সরকার লকডাউন করলেও জীবনের ঝুঁকি নিয়ে মানুষ রাস্তায় নামছে। কাউকে কিছুতেই বোঝানো যাচ্ছে না। তাই বাধ্য হয়েই এই পন্থা আবিষ্কার করেছি।

 

এই বিভাগের আরো খবর

সৌদি আরবে করোনায় মৃতদের অর্ধেকই বাংলাদেশি

অনলাইন ডেস্ক: বিশ্বের অন্যান্য দেশের...

বিস্তারিত
ব্রাজিলে করোনায় প্রতি মিনিটে ১ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র ও...

বিস্তারিত
করোনায় মৃত্যুতে দ্বিতীয়  যুক্তরাজ্য

আন্তর্জাতিক ডেস্ক:  করোনা ভাইরাসে...

বিস্তারিত
দক্ষিণ আফ্রিকায় বাড়ছে আক্রান্তর সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক:  পাঁচ দিন ধরে...

বিস্তারিত
ভারতে একদিনে আক্রান্ত প্রায় ১০ হাজার 

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বময় ছড়িয়ে পড়া...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *