বাড়ি বাড়ি নিত্যপণ্য পৌঁছে দিচ্ছে সিএমপি

প্রকাশিত: ০৭:১২, ২৮ মার্চ ২০২০

আপডেট: ০৭:২০, ২৮ মার্চ ২০২০

চট্টগ্রাম সংবাদদাতা: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দীর্ঘ ছুটিতে ঘরবন্দি মানুষের সহায়তায় অনন্য এক উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) গৃহবন্দি মানুষদের নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিতে চট্টগ্রাম মেট্রোপলিন পুলিশ চালু করেছে ‘ডোর টু ডোর শপ’।

এ ব্যাপারে বৈশাখী টেলিভিশনকে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান  বলেন, ‘করোনা ঝুঁকির কারণে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। বলা যায় তারা এক প্রকার গৃহবন্দি অবস্থায় আছেন। তাই কয়েকটি থানার পুলিশ সদস্যরা মানুষের জরুরি প্রয়োজনীয় জিনিসপত্র ও ওষুধ তাদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন। সামাজিক দায়বদ্ধাতা থেকে বিষয়টিকে আমরা প্রাতিষ্ঠানিকভাবে করার চেষ্টা করছি। এখন থেকে পুলিশ সদস্যদের কয়েকজনের একটি টিম সবসময় এ কাজে নিয়োজিত থাকবে।’

 

তিনি বলেন, ‘করোনা সামলাতে সরকার এ মুহূর্তে সামাজিক দূরত্ব মেনে চলার যে নির্দেশনা দিচ্ছে, তাতে মানুষ চাইলেই ঘরের বাইরে বের হতে পারছেন না। এ কারণে নগরের ১৬টি থানাতেই ডোর টু ডোর শপের উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যেই ৮টি থানা তাদের কাজ শুরু করেছে।’

এ সময় নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ওষুধসহ যেকোনো প্রয়োজনে চট্টগ্রাম মেট্রোপলিন পুলিশের হটলাইন নম্বরে (০১৪০০০৪০০৪০০) ফোন করার আহ্বান জানান সিএমপি কমিশনার।

সিএমপি হটলাইনে ফোন করলে পুলিশ নগরবাসীর চাহিদামতো বিলের কপিসহ বাজার পৌঁছে দেয়া হচ্ছে। এছাড়া প্রত্যেক থানার ডিউটি অফিসারের নাম্বারে ফোন করেও এই সুবিধা নেয়া যাবে।

এই বিভাগের আরো খবর

প্রভাবশালীদের দখলে নওগাঁর আন্দইল বিল

নওগাঁ সংবাদদাতা: নওগাঁর মান্দা...

বিস্তারিত
করোনায় স্থবির মৌলভীবাজারের পর্যটন শিল্প

মৌলভীবাজার সংবাদদাতা:করোনা মহামারীর...

বিস্তারিত
হিলিতে ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন

হিলি সংবাদদাতা: হিলিতে বোরো ধান...

বিস্তারিত
সড়ক দুর্ঘটনায় তিন জেলায় ৪ জনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা: বগুড়া, রংপুর ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *