২২ পরিবারের দুই মাসের বাসাভাড়া মওকুফ

প্রকাশিত: ০৫:১৫, ২৮ মার্চ ২০২০

আপডেট: ০৫:১৫, ২৮ মার্চ ২০২০

নারায়ণগঞ্জ সংবাদদাতা: বিশ্বে নোবেল করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রভাবে থমকে গেছে জনজীবন। প্রভাব পড়েছে বাংলাদেশেও। কার্যত দেশে ১০ দিনের অঘোষিত লকডাউনে কর্মহীন হয়ে বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ। এমন পরিস্থিতি বিবেচনায় নিয়ে ভাড়াটিয়াদের দুইমাসের বাসাভাড়া ছেড়ে দিলেন নারায়ণগঞ্জের শান্তা ইসলাম নামের এক গৃহিণী। অন্যদেরও এ ধরনের উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

দুই বাড়ির ভাড়াটিয়াদের বাসা ভাড়া মওকুফের পাশাপাশি খাদ্যসামগ্রী বিতরণ করছেন শান্তা ইসলাম। আজ (শনিবার) সকালে নারায়ণগঞ্জের ফতুল্লার বারৈভোগ বটতলা এলাকারড্রিম হাউসনামের একটি দুই তলা বাড়ি এবং ভুইগর এলাকায়অস্থায়ী নিবাসনামের আরেকটি তিনতলা বাড়ির ভাড়া, বিদ্যুৎ বিল, গ্যাস বিল মওকুফ করে দিয়েছেন তিনি। পাশাপাশি দুইটি বাড়ির ২২টি পরিবারকে দিয়েছেন চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ একটি গোসলের সাবান।

শান্তা ইসলাম বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার কোন বিকল্প নেই। ভাইরাস থেকে বাঁচতে হলে বাসায় থাকতে হবে। ভাড়াটিয়ারা যেন বাসা থেকে বের না হয়, এর জন্যই ভাড়া মওকুফ করে দিয়েছি। পাশাপাশি কিছু খাদ্য সামগ্রী বিতরণ করেছি। অসহায় মানুষের পাশে দাঁড়াতে সমাজে বিত্তবানদের প্রতি আহ্বান জানান তিনি।

বাসাভাড়া মওকুফ করায় অনেকটা স্বস্তিতে ভাড়াটিয়ারা। তারা বলেন, বর্তমানে খুব কঠিন সময় আমাদের। আমরা খুব ভাগ্যবান এমন বাড়িওয়ালা পেয়েছি। বাড়ি ভাড়া মওকুফ করায় অনেক উপকার হয়েছে। এমনভাবে যদি প্রত্যেকটি বাড়িওয়ালা সহযোগিতার হাত বাড়ায় তা হলে মানুষ বাড়ি থেকে বের হবে না।

এই বিভাগের আরো খবর

কুষ্টিয়ার চাষযোগ্য সব জমি আবাদের উদ্যােগ

কুষ্টিয়া সংবাদদাতা: চাষযোগ্য সবটুকু...

বিস্তারিত
করোনায় চিকিৎসক এহসানুল করিমের মৃত্যু

চট্টগ্রাম প্রতিবেদক: চট্টগ্রামে...

বিস্তারিত
চকরিয়ায় বৃদ্ধকে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ৩

অনলাইন ডেস্ক: কক্সবাজারের চকরিয়ায় এক...

বিস্তারিত
সব উপজেলায় টিসিবির পণ্য বিক্রয়ের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: আগামী এক সপ্তাহের...

বিস্তারিত
আরও ১১ জোড়া আন্তঃনগর ট্রেন চালু

নিজস্ব প্রতিবেদক: কোভিড-১৯ এর কারণে...

বিস্তারিত
জঙ্গি বিমানের মহড়া এলাকায় সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল ০৩ জুন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *