ঢাকাসহ বিভিন্ন শহরে চলছে জীবাণুনাশক ওষুধ ছিটানো

প্রকাশিত: ০৩:১৫, ২৮ মার্চ ২০২০

আপডেট: ০৭:০৫, ২৮ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনা প্রতিরোধে শহরকে জীবানুমুক্ত রাখতে ঢাকাসহ বিভিন্ন শহরে অব্যাহত রয়েছে পরিচ্ছন্নতা অভিযান। জীবাণুনাশক ওষুধ ছিটানোর মাত্রা বাড়ানো হয়েছে কয়েকগুণ। ঢাকার দুই সিটি করপোরেশনের পাশাপাশি কাজে অংশ নিয়েছে ঢাকা মহানগর পুলিশ, ফায়ার সার্ভিস বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন।

করোনা ভাইরাস ঠেকাতে নগরবাসীর সুরক্ষায় রাজধানীর বিভিন্ন এলাকায় ওয়াটার ক্যানন দিয়ে জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম অব্যাহত রেখেছে ঢাকা সিটি করপোরেশন। সকাল-বিকেল নিয়মিত এই পরিচ্ছন্নতা অভিযানে পরিস্কার করা হচ্ছে শহরের অলি-গলি।

ঢাকা মহানগর পুলিশ, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, পাড়া-মহল্লাভিত্তিক গড়ে ওঠা বিভিন্ন ক্লাব এবং স্থানীয় লোকজন কাজে অংশ নিয়ে পরিচ্ছন্ন রাখছে নিজ নিজ এলাকা।

সিটি করপোরেশনের পরিচ্ছন্নতার অভিযানে স্থানীয় জনপ্রতিনিধিরা জীবাণুনাশক ওষুধ ছিটানোর পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন করছেন। ব্লিচিং পাউডারযুক্ত পানি ছিটিয়ে জীবাণুমুক্ত করা হচ্ছে সড়ক-পাড়া মহল্লা।

এদিকে ঢাকার বাইরেও বিভিন্ন শহর-নগরীতে ছিটানো হচ্ছে জীবাণুনাশক স্প্রে। চট্টগ্রামে ফায়ার সার্ভিস সিটি করপোরেশনের পক্ষ থেকে নগরীতে ছিটানো হয় জীবাণুনাশক ওষুধ। গোপালগঞ্জে অব্যাহত রয়েছে পরিচ্ছন্নতা অভিযান। এছাড়া রাজশাহী, কুমিল্লা, বগুড়াসহ বিভিন্ন জেলায় জীবাণুনাশক ওষুধ ছিটানোর কাজ আরো জোরদার করা হয়েছে।

এই বিভাগের আরো খবর

ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ইউনাইটেড...

বিস্তারিত
নটরডেমসহ ৪ কলেজে ভর্তি প্রক্রিয়া স্থগিত

অনলাইন ডেস্ক: দেশের শীর্ষ নটর ডেম,...

বিস্তারিত
২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৬৯৫, মৃত্যু ৩৭

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
বিএনপি ফায়দা লুটতে চাইছে: কাদের

নিজস্ব প্রতিবেদক: করোনা সংকটকে পুঁজি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *