নতুন কেউ করোনা শনাক্ত হয়নি, সুস্থ আরও ৪

প্রকাশিত: ১২:৩৪, ২৮ মার্চ ২০২০

আপডেট: ০৭:০২, ২৮ মার্চ ২০২০

অনলাইন ডেস্ক: গত ২৪ ঘন্টায় বাংলাদেশে নতুন করে আর কোন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়নি। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা আগের ৪৮ জনই আছে। নতুন করে সুস্থ হয়েছেন আরও চারজন। নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৫ জন।

আজ (শনিবার) বেলা ১২টা ১০ মিনিটে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে তথ্য জানান প্রতিষ্ঠানের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।তিনি বলেন, যাদের বয়স ৬০ এর বেশি তারা একেবারেই ঘরের বাইরে যাবেন না।

ডা. ফ্লোরা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে ৩৪৫০ কল এসেছে, এর সবগুলো কলই কোভিড-১৯ সংক্রান্ত। এছাড়া গত ২৪ ঘণ্টায় সর্বমোট ৮টি নমুনা পরীক্ষা নতুন করে আক্রান্ত রোগী পাওয়া যায়নি। অতএব আক্রান্ত যা ছিল তাই আছে। ফলে দেশে মোট নিশ্চিত আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮। মৃতের সংখ্যাও আগের জনই আছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও চারজন কোভিড আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন বলেও জানান ডা. ফ্লোরা। তিনি বলেন, যারা কোভিড আক্রান্ত হয়েছেন এবং রোগ নির্মূল হয়েছে তাদের পর্যালোচনা করে দেখেছি, তারা সর্বোচ্চ ১৬ দিন হাসপাতালে ছিলেন। যখন থেকে তাদের মধ্যে লক্ষণ দেখা দিয়েছে। তাদেরকে লক্ষণভিত্তিক চিকিৎসা দেয়া হয়েছে।

কোভিড-১৯ প্রতিরোধে স্বাস্থ্য অধিদফতরের দেয়া নির্দেশনা মেনে চলতে অনুরোধ করেন আইইডিসিআর পরিচালক। যাদের বয়স ৬০ এর বেশি তাদের ঘরের বাইরে একেবারেই না যাওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, সবকিছুর সফলতা (কোভিড-১৯ প্রতিরোধ) নির্ভর করবে জনগণ নির্দেশনা কতটুকু মেনে চলেছে তার ওপর।

এই বিভাগের আরো খবর

ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ইউনাইটেড...

বিস্তারিত
নটরডেমসহ ৪ কলেজে ভর্তি প্রক্রিয়া স্থগিত

অনলাইন ডেস্ক: দেশের শীর্ষ নটর ডেম,...

বিস্তারিত
২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৬৯৫, মৃত্যু ৩৭

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
বিএনপি ফায়দা লুটতে চাইছে: কাদের

নিজস্ব প্রতিবেদক: করোনা সংকটকে পুঁজি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *