ব্রিটিশ প্রধানমন্ত্রী করোনা আক্রান্ত

প্রকাশিত: ০৬:১২, ২৭ মার্চ ২০২০

আপডেট: ০৭:১৬, ২৭ মার্চ ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: এবার করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। আজ (শুক্রবার) আইসোলেশনে থেকে বিষয়টি নিশ্চিত করে বরিস জনসন যুক্তরাজ্যের নাগরিকদের উদ্দেশে টুইটবার্তায় বলেন, গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গগুলো বৃদ্ধি পাওয়ার পর আমার করোনাভাইরাস পজেটিভ ধরা পড়েছে।

বৃটিশ প্রধানমন্ত্রী আরও বলেন, ‘আমি এখন সেলফ আইসোলেশনে আছি, কিন্তু ভিডিও কনফারেন্সের মাধ্যমে করোনাভাইরাস মোকাবেলায় সরকারের গুরুত্বপূর্ণ বিষয়গুলোতে অংশ নেব। করোনাভাইরাসের বিরুদ্ধে সবাই মিলে একসঙ্গে লড়াই করব

ডাউনিং স্ট্রিটের এক মুখপাত্র জানান, গতকালই প্রধানমন্ত্রীর মধ্যে সামান্য উপসর্গ লক্ষ্য করা যাচ্ছিল। পরে চিফ মেডিকেল অফিসার প্রফেসর ক্রিস হুইটির পরামর্শে পরীক্ষা করা হলে ফল পজিটিভ আসে। এরপর চিকিৎসকদের পরামর্শ অনুসারে প্রধানমন্ত্রী ডাউনিং স্ট্রিটের একটি কক্ষে স্বেচ্ছা-আইসোলেশনে চলে গেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় আরও জানায়, বরিস জনসন আইসোলেশন থেকেই করোনার বিরুদ্ধে দেশের লড়াইয়ের নেতৃত্ব দিচ্ছেন।

এর আগে অবশ্য ডাউনিং স্ট্রিট জানিয়েছিল, প্রধানমন্ত্রী বরিস কোনো কারণে দায়িত্ব পালনে অসমর্থ হলে পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব তার কাজ চালিয়ে যাবেন।

বরিসের আগে ব্রিটেনের হাইপ্রোফাইলড নেতাদের মধ্যে আক্রান্ত হয়েছেন ৭১ বছর বয়সী প্রিন্স চার্লস (সিংহাসনের পরবর্তী উত্তরসূরি)। তাকেও এখন আইসোলেশনে রাখা হয়েছে।

বিশ্ব প্রথম কোনো প্রধানমন্ত্রী হিসেবে বরিস করোনায় আক্রান্ত হলেন। এর আগে স্ত্রী সোফি করোনায় আক্রান্ত হলে স্বেচ্ছা-আইসোলেশনে যান কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। আর করোনায় আক্রান্ত এক চিকিৎসকের সঙ্গে সাক্ষাতের পর আইসোলেশনে যান জার্মানি চ্যান্সেলর আঙ্গেলা মেরকেল।

ব্রিটেনে এখন পর্যন্ত ১১ হাজার ৬৫৮ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৫৭৮ জন।

এই বিভাগের আরো খবর

যুক্তরাষ্ট্রের ৪০টি শহরে কারফিউ

আর্ন্তজাতিক ডেস্ক: শ্বেতাঙ্গ...

বিস্তারিত
করোনা দুর্বল হচ্ছে; ইতালির চিকিৎসক

অনলাইন ডেস্ক: কোভিড-১৯ বর্তমান বিশ্বে...

বিস্তারিত
বিশ্বে প্রাণহানি ৩ লাখ সাড়ে ৭৩ হাজার

আর্ন্তজাতিক ডেস্ক: করোনা ভাইরাসে...

বিস্তারিত
বুরকিনা ফাসোয় হামলায় ৩৫ জন নিহত

আর্ন্তজাতিক ডেস্ক: পশ্চিম আফ্রিকার...

বিস্তারিত
যুক্তরাষ্ট্রে কমেছে মৃত্যুর হার

অনলাইন ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *