মানুষকে ঘরে রাখতে সেনা-পুলিশের টহল জোরদার

প্রকাশিত: ০২:৫৮, ২৭ মার্চ ২০২০

আপডেট: ১০:৫২, ২৭ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় রাখতে মানুষের ঘরে আবদ্ধ থাকা নিশ্চিত করতে রাজধানীসহ সারাদেশে টহল জোরদার করেছে সেনাবাহিনী। পাড়া-মহল্লায় বাজারে গিয়ে সবাইকে সতর্ক করা হচ্ছে। পাশাপাশি বিদেশ ফেরতদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের বিষয়টিও পর্যবেক্ষণ করছে তারা। জেলা প্রশাসকের সহায়তায় সেনাবাহিনীর সাথে মাঠে কাজ করছেন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও। করোনা ভাইরাস প্রতিরোধ না হওয়া পর্যন্ত সেনা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কার্যক্রম অব্যাহত থাকবে।

রাজধানীর প্রধান সড়কগুলো পুরোপুরি ফাঁকা। রাজধানীর পাড়া-মহল্লার অলি গলিও আগের তুলনায় অনেকটা ফাঁকা হয়ে গেছে। জরুরি প্রয়োজন ছাড়া তেমন কাউকে রাস্তায় দেখা যাচ্ছে না।

করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব বজার রাখতে এবং মানুষের ঘরে থাকা নিশ্চিত করতে কাজ করছে সেনাবাহিনী। শুক্রবার (২৭ মার্চ) সকাল থেকেই রাজধানীজুড়ে টহল দিচ্ছেন তারা।

পাড়া-মহল্লা বাজারে বাজারে গিয়ে সবাইকে সচেতন করা হচ্ছে। নিরাপদ দূরত্বে দাঁড়িয়ে বাজার করতে সবাইকে অনুরোধ করছেন সেনা সদস্যরা। বাধ্য করছেন মাস্ক পড়তে। আর যাদের মাস্ক নেই তাদের মাঝে মাস্কও বিতরণ করেছে সেনাবাহিনীর সদস্যরা। পাশাপাশি বিদেশ ফেরতদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের বিষয়টি পর্যবেক্ষণ করছে তারা।

আইএসপিআর জানিয়েছে, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সেনাবাহিনীর ২৯০টি দল দেশের ৬১ জেলায় স্থানীয় প্রশাসনের সাথে একযোগে কাজ করেছে। ভাইরাস প্রতিরোধ না হওয়া পর্যন্ত তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

পাশাপাশি মাঠে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও। প্রধান সড়কে বসানো হয়েছে চেকপোস্ট। শহরের অলি গলিতে টহল দিচ্ছে পুলিশ।

এছাড়াও জেলা শহরগুলোতে প্রশাসনের সাথে নানামুখী তৎপরতা চালাচ্ছে সেনা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে দেয়া হচ্ছে না। মাইকিং করে সবাইকে সচেতন করা হচ্ছে। এছাড়াও সরকারি তালিকা অনুযায়ী বিদেশ ফেরতদের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখার বিষয়টিও নিশ্চিত করছে তারা।

এই বিভাগের আরো খবর

অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ দুই মাস বন্ধ...

বিস্তারিত
বিশিষ্ট শিল্পপতি আব্দুল মোনেম আর নেই

নিজস্ব সংবাদদাতা: বিশিষ্ট শিল্পপতি ও...

বিস্তারিত
একদিনে সর্বোচ্চ মৃত্যু ৪০, শনাক্ত ২৫৪৫ 

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
করোনা সংক্রমণের মধ্যেই খুলেছে অফিস

নিজস্ব প্রতিবেদক: ক্রমবর্ধমান করোনা...

বিস্তারিত
এসএসসিতে পাসের হার ৮২ দশমিক ৮৭

নিজস্ব প্রতিবেদক: এ বছর এসএসসি ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *