নতুন ৫ জন করোনা আক্রান্ত, ‍সুস্থ ১১ জন

প্রকাশিত: ০৩:৫১, ২৬ মার্চ ২০২০

আপডেট: ১০:৫৩, ২৬ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে নতুন আরো জন করোনা রোগী শনাক্ত হয়েছে। নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৪ জনে। তবে করোনায় নতুন করে আর কেউ মারা যায়নি। বর্তমানে মোট মৃতের সংখ্যা জন। এছাড়া আক্রান্ত ৪৪ জনের মধ্যে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১১ জন।

আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে ৯২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে যাদের নমুনা পরীক্ষা করা হয়েছে, তাদের মধ্যে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন পাঁচজন। ফলে ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪। নতুন আক্রান্তদের একজন বিদেশ থেকে এসেছেন, তিনজন আগে আক্রান্ত রোগীর সংস্পর্শে থেকে সংক্রমিত হয়েছেন, অন্যজনের তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। নতুন আক্রান্তের সবাই পুরুষ। এর মধ্যে ৩০-৪০ বছর বয়সী দুজন, ৪১-৫০ বছর বয়সী দুজন এবং ষাটোর্ধ্ব একজন। ভাইরাসে নতুন করে কারও প্রাণহানি হয়নি। আক্রান্ত ৪৪ জনের মধ্যে নতুন করে আরও চারজন সুস্থ হয়েছেন, অর্থাৎ মোট ১১ জন সুস্থ হয়ে উঠেছেন।

ডা. ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে কল এসেছে ৩৩২১টি। এর সব টিই করোনাভাইরাস সংক্রান্ত।

ব্রিফিংয়ে করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে নাগরিকদের করণীয়ও তুলে ধরেন তিনি।

বাংলাদেশে করোনার বিস্তাররোধে দেশের সব স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় এবং সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ গণজমায়েতের ওপর। চীন যুক্তরাজ্য ছাড়া সব দেশ থেকেই যাত্রী আসা বন্ধ হয়ে গেছে।

বন্ধ করে দেয়া হয়েছে দেশের সব বিপণিবিতান। বন্ধ করে দেয়া হয়েছে আদালতও। এমনকি একাধিক এলাকাকে লকডাউনও ঘোষণা করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরনের গণপরিবহন। কার্যক্রমে স্থানীয় প্রশাসনকে সহায়তার জন্য দেশের সব জেলায় মোতায়েন রয়েছে সশস্ত্র বাহিনী।

এই বিভাগের আরো খবর

ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয়: মেয়র

নিজস্ব প্রতিবেদক: করোনার সংক্রমণ...

বিস্তারিত
ছোট মেয়ের পাশে শায়িত লতিফুর রহমান 

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বনানী...

বিস্তারিত
২০ কোটি টাকা বিলের হিসাব দিলো ঢামেক

নিজস্ব প্রতিদবেদক: ঢাকা মেডিকেল কলেজ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *