ঢাকায় ৬টি হাসপাতাল প্রস্তুত, তৈরি হচ্ছে আরো ৩টি

প্রকাশিত: ০৭:৪৯, ২৫ মার্চ ২০২০

আপডেট: ০৮:৪০, ২৫ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: কোভিড -১৯ (করোনা ভাইরাস) মোকাবেলায় ঢাকায় ৬টি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে এবং আরও ৩টি হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (২৫ মার্চ)  সন্ধ্যায় জাতির  উদ্দেশ্যে  ভাষণে তিনি একথা বলেন।

শেখ হাসিনা বলেন, চীনে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরসহ দেশের ৩টি আন্তর্জাতিক বিমানবন্দর, ২টি সমুদ্র বন্দর, ঢাকা ক্যান্টনমেন্ট ও বেনাপোল রেলওয়ে স্টেশনসহ সকল স্থলবন্দরের মাধ্যমে বিদেশ ফেরৎ যাত্রীদের স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়। এ পর্যন্ত ৬ লাখ ৫৮ হাজার ৯৮১ জন যাত্রীর স্ক্রিনিং করা হয়েছে। 

প্রধানমন্ত্রী আরো বলেন, জানুয়ারি মাস থেকেই করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আমরা ব্যাপক কর্মসূচি এবং প্রস্তুতি গ্রহণ করেছি।  

এ সময় তিনি বলেন, করোনাভাইরাস প্রতিরোধ ও মোকাবেলায় প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ ও দিক-নির্দেশনা প্রদানের জন্যে স্বাস্থ্য মন্ত্রীর নেতৃত্বে একটি জাতীয় কমিটি গঠন করা হয়েছে। এছাড়া সিটি কর্পোরেশন, পৌরসভা, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন করা হয়েছে। 

শেখ হাসিনা আরো বলেন, জেলা-উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে করোনাভাইরাস আক্রান্তদের জন্য পৃথক শয্যা প্রস্তুত রাখা হয়েছে। ঢাকায় ১০ হাজার ৫০ টিসহ সারা দেশে ১৪ হাজার ৫৬৫টি আইসোলেশন শয্যা প্রস্তুত রাখা হয়েছে। 

প্রধানমন্ত্রী বলেন, সারা দেশে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য ২৯০টি প্রতিষ্ঠান প্রস্তুত রাখা হয়েছে। এতে মোট ১৬ হাজার ৭৪১ জনকে সেবা দেওয়া যাবে। শেখ হাসিনা বলেন,গতকল পর্যন্ত সারা দেশে ৩৭ হাজার ৩৮ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়। এরমধ্যে ৯ হাজার ৮৮৫ জনকে ছাড়পত্র প্রদান করা হয়েছে। এছাড়া ২৬৭ জনকে আইসোলেশনে রাখা হয়। তাদের মধ্যে ২৭৭ জনকে ছাড়পত্র প্রদান করা হয়েছে।

এই বিভাগের আরো খবর

ঘরে নামাজ পড়তে মসজিদে মসজিদে মাইকিং

অনলাইন ডেস্ক: রাজধানীর বিভিন্ন...

বিস্তারিত
দেশে আরো ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৩৫

নিজস্ব সংবাদদাতা: প্রাণঘাতি...

বিস্তারিত
আরো অনেক প্রবাসীকে ফিরিয়ে আনার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক: করোনা সংক্রমণের...

বিস্তারিত
ঢাকা ছাড়লেন আরো ৩২২ মার্কিন নাগরিক

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
প্রণোদনা প্যাকেজ ইতিবাচক: বিএনপি

নিজস্ব প্রতিবেদক: দেশের করোনা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *