ছুটিতে বাড়ি না যাওয়ার আহ্বান পুলিশের

প্রকাশিত: ০৫:৪১, ২৪ মার্চ ২০২০

আপডেট: ০৫:৪১, ২৪ মার্চ ২০২০

নিজস্ব সংবাদদাতা: নভেল করোনাভাইরাস সতর্কতায় দেশে আগামী ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে, এই ছুটিতে নাগরিকদের গ্রামের বাড়ি বা নিজ নিজ জেলায় যাওয়া থেকে বিরত থাকতে বলেছে বাংলাদেশ পুলিশ।

আজ (মঙ্গলবার) দেশবাসীর উদ্দেশ্যে এক বার্তায় কথা জানায় পুলিশ সদরদফতর। সোমবার (২৩ মার্চ) প্রধানমন্ত্রীর নির্দেশে সব প্রতিষ্ঠানে ছুটি ঘোষণার পরপরই বাস, ট্রেন লঞ্চ টার্মিনালগুলোতে ঢাকাবাসীর বাড়ি ফেরার হিড়িক শুরু হয়।

পুলিশ সদরদফতর জানায়, জনগণের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি কমাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য সরকার ২৬ মার্চ থেকে এপ্রিল পর্যন্ত সব সরকারি এবং বেসরকারি অফিস-আদালতে ছুটি ঘোষণা করেছে। এই ১০ দিনের ছুটিতে অনেকেই হয়তো সরকারের মহৎ উদ্দেশ্য না বুঝে বা সচেতনতার অভাবে পরিবার-পরিজন নিয়ে গ্রামের বাড়িতে ছুটবেন। এতে দেশব্যাপী করোনা সংক্রমণের আশঙ্কা রয়েছে। তাই বিশেষ প্রয়োজন ছাড়া বাড়ি ফিরতে বারণ করেছে পুলিশ।

বিষয়ে পুলিশ সদরদফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা বলেন, যদি এই মুহূর্তে সাধারণ মানুষ ঢাকা ছেড়ে বাড়ি ফিরে যায়, তাহলে শুধু সরকারের উদ্দেশ্যই ব্যাহত হবে না, বরং পর্যন্ত মহামারি যে হারে ছড়াচ্ছিল তখন তা তার চেয়ে আরও অনেক ভয়াবহরূপে ছড়াবে। কারণ জনবহুল এলাকা, গণসমাগমস্থল গণপরিবহন করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার জন্য সবচেয়ে উপযোগী ক্ষেত্র। তাই বিশেষ প্রয়োজন ছাড়া গণপরিবহন (বাস, ট্রেন, লেগুনা, লঞ্চ, ফেরি, অটোরিকশা, সিএনজি ইত্যাদি) ব্যবহার করা থেকে বিরত থাকুন।

এই বিভাগের আরো খবর

এবার কক্সবাজারের ১৩শ’ কনস্টেবলকে বদলি

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজার জেলা...

বিস্তারিত
কক্সবাজারের সার্ভেয়ার ওয়াসিমের জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক: ৯৩ লাখ ৬০ হাজার ১৫০...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *