করোনায় দেশে মোট ৪ জনের মৃত্যু, আক্রান্ত ৩৯

প্রকাশিত: ০৩:২৭, ২৪ মার্চ ২০২০

আপডেট: ১১:২১, ২৪ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা ভাইরাসে বাংলাদেশে আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৬ জন আক্রান্ত হয়েছেন। আইসোলেশনে আছে ৪০ জন। করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৩৯ জন।

আজ মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আরও ৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত ৭১২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা ৩৯। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় আরও ছয়জন আক্রান্ত হয়েছেন। এই ছয়জনের মধ্যে একজন মারা গেছেন। তিনি বহুদিন যাবত হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সবমিলিয়ে মৃতের সংখ্যা চার। নতুন মৃত ব্যক্তির বয়স ৭০ বছরেরও বেশি। আক্রান্ত বাকি পাঁচজনের একজন ওমরাহ করে ফিরেছেন। বাকি চারজন আগের রোগীদের সংস্পর্শে থেকে আক্রান্ত হয়েছেন।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে এক হাজার ৭০০টি কল এসেছে। এর সবই করোনাভাইরাস সংক্রান্ত। এখন পর্যন্ত আইসোলশনে, যাদের কেউ নিশ্চিত শনাক্ত অথবা সন্দেহভাজন, এমন আছেন ৪০ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৪৬ জন।

করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে নাগরিকদের করণীয় তুলে ধরেন মীরজাদী সেব্রিনা ফ্লোরা

বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সর্বশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ৩৯ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন চারজন।

এই বিভাগের আরো খবর

হজ নিয়ে সিদ্ধান্তহীনতায় সৌদি সরকার

ফাহিম মোনায়েম: এ বছর কি হজ হবে? এমন...

বিস্তারিত
২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৪২৩, মৃত্যু ৩৫

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ইউনাইটেড...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *