আরিফকে ব্যক্তিগতভাবে হাইকোর্টে আবেদনের নির্দেশ

প্রকাশিত: ১১:৫৫, ২৩ মার্চ ২০২০

আপডেট: ০৬:৫৪, ২৩ মার্চ ২০২০

নিজস্ব সংবাদদাতা: কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলামকে বাড়ি থেকে তুলে নিয়ে মধ্যরাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দণ্ড দেয়া সংক্রান্ত ঘটনায় ওই সাংবাদিককে ব্যক্তিগতভাবে হাইকোর্টে আবেদন করতে বলা হয়েছে। হাইকোর্টের বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত বেঞ্চ থেকে এ নির্দেশ দেয়া হয়েছে। দুপুর ২টায় এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে আজ (সোমবার) সকালে আরিফুল ইসলাম রিগ্যান হাইকোর্টে হাজির হন।

আদালতে সাংবাদিক আরিফের পক্ষে শুনানি করবেন সিনিয়র অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন ও অ্যাডভোকেট ইশরাত হাসান।

এর আগে গত ১৬ মার্চ কুড়িগ্রামে মধ্যরাতে এই সাংবাদিককে বাড়ি থেকে ধরে নিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদন্ড দেওয়া সংক্রান্ত সাজার সব নথি তলব করেন হাইকোর্ট।  একইসঙ্গে সম্ভব হলে সাংবাদিক আরিফকে হাজির হতে বলেন আদালত।

গত ১৫ মার্চ বাংলা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক হারুন উর রশীদ জনস্বার্থে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করেন।  রিট আবেদনে টাস্কফোর্সেও নামে ভ্রাম্যমাণ আদালতে আরিফুল ইসলামকে অবৈধ সাজা ও আটক করা কেন সংবিধান পরিপন্থি হবে না, আরিফুল ইসলামকে ৫০ লাখ টাকা কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়।  এছাড়াও রিটে কুড়িগ্রামের ডিসি, সিনিয়র সহকারী কমিশনার, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে তাদের ভূমিকার ব্যাখ্যা দেওয়ার জন্য তলবের নির্দেশনা চাওয়া হয়েছে। একইসঙ্গে আরিফের বিরুদ্ধে করা ভ্রাম্যমাণ আদালতের মামলার নথি এবং টাস্কফোর্স পরিচালনার নথি তলবের নির্দেশনা চাওয়া হয়।

উল্লেখ্য, গত ১৩ মার্চ মধ্যরাতে বাড়িতে হানা দিয়ে মারধোর করে তুলে নিয়ে যাওয়া হয় অনলাইন নিউজপোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে।  তার বাসায় আধা বোতল মদ ও দেড়শ’ গ্রাম গাঁজা পাওয়া গেছে বলে দাবি করা হয়।  এরপর গভীর রাতে জেলা প্রশাসকের অফিসে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক বছরের দন্ড দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

এই বিভাগের আরো খবর

টেকনাফে ৪ মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত
যশোরের সেই এসিল্যান্ডকে প্রত্যাহার

যশোর সংবাদদাতা: যশোরের মনিরামপুরে...

বিস্তারিত
চট্টগ্রামে রাস্তায় ওষুধ ছিটিয়েছে পুলিশ

চট্টগ্রাম প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
মুক্তি পেয়ে গুলশানের বাসায় খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: দুই বছর দেড় মাস...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *