নতুন করে ৩ জন করোনা আক্রান্ত

প্রকাশিত: ০৩:৫৮, ২২ মার্চ ২০২০

আপডেট: ০৮:১৮, ২২ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে নতুন করে তিনজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট করোনা রোগির সংখ্যা দাঁড়ালো ২৭ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫ জন। মারা গেছেন দু’জন এবং বাকি ২০ জনের চিকিৎসা চলছে। নতুন করে আক্রান্ত ৩ জনের মধ্যে ১ জন মহিলা ও ২ জন পুরুষ। পুরুষ দু’জন বিদেশ ফেরত। 

আজ (রোববার) বিসিপিএস মিলনায়তনে বিকেলে করোনা নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন আইইডিসিআর এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তার সাথে ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা আলমগীর হোসেন।

সংবাদ সম্মেলনে ফ্লোরা বয়স্কদের বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন। তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় ৪০ জন আইসোলেশনে আছেন। গত ২৪ ঘন্টায় ৬৫ জনের নমূনা পরীক্ষা করে ৩ জন পাওয়া গেছে। 
১৩ হাজার টেষ্টিং কিট আছে। চায়না থেকে আরো আসছে। সিলেটের রোগীর নমুনার পরীক্ষার ফলাফল আসেনি।

তিনি জানান, দেশে গত ২৪ ঘণ্টায় সন্দেহভাজন হিসেবে আরও ৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে তিনজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সব মিলিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ২৭। এছাড়া আগে আক্রান্তদের মধ্যে তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছিলেন। এবার নতুন করে আরও দুজন সুস্থ হয়েছেন। ফলে মোট পাঁচজন সুস্থ হয়েছেন।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর হটলাইনে কল এসেছে ৩ হাজার ৮১২টি। এর মধ্যে ৩ হাজার ৭২৫টি কল করোনা সংক্রান্ত। এ সময় করোনাভাইরাস থেকে নিজেকে সুরক্ষিত রাখতে করণীয় তুলে ধরেন ডা. ফ্লোরা।

তবে মিরপুরের ৭৩ বছর বয়সী এক বাসিন্দা ও সিলেটে আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন এক প্রবাসী নারীর মৃত্যুর বিষয়ে সংবাদ সম্মেলনে কিছু বলা হয়নি।

বাংলাদেশে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সবশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ২৭ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন দুজন।

করোনার বিস্তাররোধে এরই মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। চারটি দেশ ও অঞ্চল ছাড়া সব দেশ থেকেই যাত্রী আসা বন্ধ করে দেয়া হয়েছে। মুলতবি করা হয়েছে জামিন ও গুরুত্বপূর্ণ বিষয়াদি ছাড়া নিম্ন আদালতের বিচারিক কাজ।

এই বিভাগের আরো খবর

ঢাকা ছাড়লেন আরো ৩২২ মার্কিন নাগরিক

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
প্রণোদনা প্যাকেজ ইতিবাচক: বিএনপি

নিজস্ব প্রতিবেদক: দেশের করোনা...

বিস্তারিত
আবারো বেড়েছে মানুষের চলাচল

তাসলিমুল আলম: তৈরি পোশাক কারখানা খোলা...

বিস্তারিত
ঢাকায় প্রবেশ ও বের হওয়া নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা থেকে কেউ যাতে...

বিস্তারিত
প্রধানমন্ত্রীর বক্তব্যের পূর্ণ বিবরণ

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস...

বিস্তারিত
বিএসএমএমইউতে মাত্র ৪ ঘন্টায় করোনা পরীক্ষা

ইমদাদুল্লাহ বাবু: বিশেষায়িত ফিভার...

বিস্তারিত
নির্দেশনা উপেক্ষা করে সড়কে মানুষ

নিজস্ব প্রতিবেদক: সরকারের নির্দেশনা...

বিস্তারিত
করোনায় আরো ২ জনের মৃত্যু, আক্রান্ত ৯

অনলাইন ডেস্ক: বাংলাদেশে গত ২৪ ঘন্টায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *