আতঙ্ক নয়, সচেতন হোন: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৪:২৯, ১৯ মার্চ ২০২০

আপডেট: ১০:২৮, ১৯ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘প্যানিক (আতঙ্ক) করবেন না, শক্ত থাকেন, সচেতন হোন।আজ (বৃহস্পতিবার) জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় এসব নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। এনইসি সভা শেষে প্রধানমন্ত্রীর বক্তব্য সাংবাদিকদের কাছে তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম মান্নান।

তিনি বলেন, ‘এনইসি শুরুর প্রথম এক ঘণ্টা করোনা নিয়ে আমরা আলোচনা করেছি। প্রধানমন্ত্রী বলেছেন, প্যানিক (আতঙ্ক) করবেন না, শক্ত থাকেন, সচেতন হোন। সহযোগিতার মাধ্যমে সচেতনা তৈরি করতে হবে।

করোনাভাইরাস প্রতিরোধের পাশাপাশি স্বাভাবিক কাজ অব্যাহত রাখার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘করোনার দোহাই দিয়ে আমরা কাজ কমিয়ে দেব সেটি হবে না। এটা বৈশ্বিক সমস্যা, প্রতিরোধে যা যা করার তা করতে হবে।

প্রধানমন্ত্রীর বক্তব্য তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর মূল বার্তা হলো প্রতিরোধ করতে হবে, কাজও করতে হবে। করোনা বৈশ্বিক সমস্যা আমরা স্বীকার করি। বিশ্ব যে দিকে যাচ্ছে, আমরাও সেদিকেই যাচ্ছি। আমাদের নিজেদের প্রতিরোধ গড়ে তুলতে হবে। তার মনে এই নয় যে আতঙ্ক ছড়িয়ে, কাজ-কর্ম ছেড়ে দিয়ে বসে থাকব।

আমাদের প্রধান দায়িত্ব হলো জনগণকে সুরক্ষা দেয়া। জন্য খুব সীমিত কিছু করার স্বাধীনতা আমাদের আছে। আমাদের সচেতন হতে হবে। এক ধরনের সেল্ফ কোয়ারেন্টাইন। নিজেকে নিজে কোয়ারেন্টাইন করা। এখন প্রযুক্তির যুগ। মোবাইল, ল্যাপটপ ব্যবহার করা যায়। যোগাযোগ করা যায়। অপ্রয়োজনীয় চলাফেরা কমিয়ে দায়িত্ব পালন করুন। তাই বলে দায়িত্বে আমরা ঢিলেমি দেব না বলেও জানান পরিকল্পনামন্ত্রী।

এই বিভাগের আরো খবর

ঢাকায় রোববার থেকে এলাকাভিত্তিক লকডাউন

নিজস্ব সংবাদদাতা: করোনা ভাইরাস...

বিস্তারিত
ডেঙ্গু রোধে ঢাকা উত্তর সিটিতে মশা নিধন অভিযান

নিজস্ব সংবাদদাতা: ডেঙ্গুর বাহক এডিস...

বিস্তারিত
অতিরিক্ত ভাড়া আদায় প্রতিশ্রুতি ভঙ্গ: কাদের

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ...

বিস্তারিত
২৪ ঘন্টায় নতুন শনাক্ত ২৮২৮, মৃত্যু ৩০

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতি

নিজস্ব প্রতিবেদক: করোনায় আক্রান্ত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *