৩১ মার্চ পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

প্রকাশিত: ১২:২২, ১৬ মার্চ ২০২০

আপডেট: ০৯:৩২, ১৬ মার্চ ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনাভাইরাস প্রতিরোধে দেশের সব শিক্ষা-প্রতিষ্ঠানের পাশাপাশি কোচিং সেন্টারও বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ (সোমবার) দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ তথ‌্য জানিয়েছেন।

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, ‘যেহেতু ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। তাই এ সময়ে কোচিং সেন্টারগুলোও বন্ধ থাকবে। শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ থাকা মানে বাইরে ঘোরা ফেরা করা যাবে না। গ্রীষ্মের ছুটি, রোজার ছুটির সঙ্গে প্রয়োজনে এ ছুটিকে সমন্বয় করা হবে। তখন ছুটি কমে আসতে পারে।’

এর আগে আজ (সোমবার) মন্ত্রিসভার বৈঠক শেষে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বৈশাখী টেলিভিশনকে জানান, মন্ত্রিসভার বৈঠকে শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধের বিষয়ে আলোচনা হয়েছে। সেখানে প্রধানমন্ত্রী কিছু নির্দেশনা দিয়েছেন। তার প্রেক্ষিতে শিক্ষার্থীদের নিরাপদ রাখতে আমরা আগামী ৩১ মার্চ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

এ ছাড়া আগামী বুধবার (১৮ মার্চ) থেকে ২৮ মার্চ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। এই সময়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। সোমবার (১৬ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে একটি জরুরি সভা শেষে এই ঘোষণা দেন উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান। 

উল্লেখ্য গত ক’দিন ধরে করোনা ভাইরাসের সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের দাবি করে আসছিলো শিক্ষার্থী ও অভিভাবকরা।

এই বিভাগের আরো খবর

কড়াকড়িতে কমেছে যান ও মানুষের চলাচল

নিজস্ব সংবাদদাতা: করোনা সংক্রমণ...

বিস্তারিত
দেশে আরও ৫ করোনা রোগী শনাক্ত

অনলাইন ডেস্ক: বাংলাদেশে গত ২৪...

বিস্তারিত
মুখোশ পরে মোহাম্মদপুরে ফার্মেসিতে ডাকাতি

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
কড়াকড়িতেও ঢাকায় যানবাহনের লাইন

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *