দেশে ফিরলেন ভারতে কোয়ারেন্টাইনে থাকা ২৩ বাংলাদেশি

প্রকাশিত: ০৬:২৪, ১৪ মার্চ ২০২০

আপডেট: ০৬:২৪, ১৪ মার্চ ২০২০

অনলাইন ডেস্ক: ভারতের নয়াদিল্লিতে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর স্বাস্থ্য ছাড়পত্র নিয়ে আজ (শনিবার) দেশে ফিরেছেন ২৩ বাংলাদেশি। তারা কেউই করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত নন। 

শনিবার বিকেল ৩টার দিকে তাদের বহনকারী এয়ার ইন্ডিগোর একটি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর তারা বাড়ি চলে গেছেন। ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকায় তাদের নতুন করে আর কোয়ারেন্টাইনে নেয়া হয়নি। 

দেশে ফেরা এই ২৩ বাংলাদেশির অধিকাংশই শিক্ষার্থী এবং তাদের সঙ্গে একটি ছোট্ট বাচ্চাসহ একটি পরিবার রয়েছে। তাদের ফিরিয়ে আনার সম্পূর্ণ খরচ বহন করছে বাংলাদেশ সরকার। 

দিলি­র বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, বৃহস্পতিবার (১২ মার্চ) ওই ২৩ বাংলাদেশির প্রয়োজনীয় মেডিক্যাল চেক আপ করা হয়। তাদের কারো শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি।

চীনের উহানে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর সেখানে আটকা পড়েন এই ২৩ বাংলাদেশি। এরপর গত ২৭ ফেব্রুয়ারি ভারতীয় বিমান বাহিনীর একটি বিশেষ বিমানে অন্যান্য ভারতীয়দের সঙ্গে এই ২৩ বাংলাদেশিকে উহান থেকে ভারতে নিয়ে যাওয়া হয়। এরপর তাদের দিল্লিতে ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখা হয়। স্বাস্থ্য পরীক্ষায় করোনা ভাইরাস না পাওয়ায় আজ (শনিবার) তাদের ছাড়পত্র দিয়ে দেশে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরো খবর

করোনায় আম বিক্রি নিয়ে দুশ্চিন্তায় চাষীরা

নিজস্ব সংবাদদাতা: আমের ফলন ভালো হলেও...

বিস্তারিত
ঝিনাইদহে আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা

ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহে আওয়ামী...

বিস্তারিত
করোনা মোকাবেলায় বৈশ্বিক পদক্ষেপের আহবান

নিজস্ব প্রতিবেদক: জনগণের স্বাস্থ্য...

বিস্তারিত
বিভিন্নস্থানে বজ্রপাতে ২৪ জনের মৃত্যু

ডেস্ক প্রতিবেদন : সাগরে পশ্চিমা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *