স্বাধীনতা দিবসে আসছে ওয়েব সিরিজ ‘একাত্তর’

প্রকাশিত: ১১:৪৫, ১১ মার্চ ২০২০

আপডেট: ১১:৪৫, ১১ মার্চ ২০২০

বিনোদন ডেস্ক: মুক্তিযুদ্ধভিত্তিক একটি ওয়েব সিরিজ নির্মাণ করেছে জনপ্রিয় অনলাইন এন্টারটেইনমেন্ট প্লাটফর্মহইচই স্বাধীনতা দিবসে (২৬ মার্চ) নতুন এই অরিজিনাল ওয়েব সিরিজটি মুক্তি পাবে। সিরিজটির নামএকাত্তর’।

সিরিজটির নির্মাতা ইমরান নুর বলেন, একটি ভালো কাজের জন্য একটি ভালো কাহিনী এবং একটি বাহিনীর দরকার। এই দুটো জিনিসের সঙ্গে আরও প্রয়োজন পারস্পরিক সম্মান। এসব কিছুর সমন্বয় করার জন্য হইচই বাংলাদেশকে ধন্যবাদ। শিবব্রত বর্মন এর চিত্রনাট্যে করেছেন।

সিরিজের নির্মাতা তামিম নূর বলেন, আমাদের গল্পটা মার্চ মাসের। ১৯৭১ সালে বাঙালিদের দমিয়ে রাখতে পাকিস্তান সেনাবাহিনী অপারেশন সার্চলাইটের আগেঅপারেশন ব্লিটজ নামেআরও একটি নারকীয় হত্যাকাণ্ডের পরিকল্পনা করেছিল। যেটি পরে বন্ধ হয়ে যায়। সেই গল্প থেকে অনুপ্রাণিত হয়েই নির্মিত হয়েছে এই সিরিজের কাহিনী।

ওয়েব সিরিজটির গল্পে, একজন পাকিস্তানি সেনা কর্মকর্তার স্ত্রী সাংবাদিক চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। তিনি বলেন, আমার জন্য চরিত্রটি ভীষণ চ্যালেঞ্জিং ছিল। চরিত্রের প্রয়োজনে ঊর্দুতে সংলাপ বলতে প্রচুর পরিশ্রম করতে হয়েছে। ইতোমধ্যেই ফার্স্ট লুক প্রকাশ হয়েছে।

এই ওয়েব সিরিজটিতে অভিনয় করেছেন- মুস্তাফা মনোয়ার, ইরেশ যাকের, রাফিয়াথ রশিদ মিথিলা, নুসরাত ইমরোজ তিশা, মোস্তাফিজুর নূর ইমরান, তারিক আনাম খান, শতাব্দি ওয়াদুদ, দীপান্বিতা মার্টিনের মতো অভিনয় শিল্পীদের।

এর আগে হইচই বাংলাদেশ এর আগেঢাকা মেট্রোমানিহানিনামে দুটি ওয়েব সিরিজ বাংলাদেশে তৈরি করেছে।

এই বিভাগের আরো খবর

আজ জাতীয় চলচ্চিত্র দিবস

বিনোদন ডেস্ক:  আজ ৩ এপ্রিল, জাতীয়...

বিস্তারিত
গেন্দা ফুল' নিয়ে বাদশার ভিডিও বার্তা 

বিনোদন ডেস্ক: লোকশিল্পী রতন কাহারের...

বিস্তারিত
চিত্রপরিচালক মতিউর রহমান পানু আর নেই 

নিজস্ব সংবাদদাতা: বিশিষ্ট চলচ্চিত্র...

বিস্তারিত
অমিতাভ বচ্চনের হাতে কোয়ারেন্টাইনের সিল

বিনোদন ডেস্ক: ভারতের শক্তিধর ও গুনী...

বিস্তারিত
হলিউডে করোনার হানা

বিনোদন ডেস্ক:  করোনা ভাইরাসের থাবা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *