প্রথম টি-টোয়েন্টি জিতলো বাংলাদেশ

প্রকাশিত: ০৯:২৪, ০৯ মার্চ ২০২০

আপডেট: ০৯:৪৫, ০৯ মার্চ ২০২০

ক্রীড়া প্রতিবেদক: দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে  ৪৮ রানে সফরকারীদের হারিয়েছে স্বাগতিকরা। টস হেরে ব্যাট করতে নেমে লিটন দাস ও সৌম্য সরকারের জোড়া অর্ধশতকে তিন উইকেটে ২০০ রানের বিশাল স্কোর গড়ে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ১৫২ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে।

ফেভারিট হিসেবেই দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের মুখোমুখি হয় বাংলাদেশ। আর টপ অর্ডার ব্যাটসম্যানদের প্রত্যাশিত পারর্ফরম্যান্স ও বোলারদের দারুণ বোলিংয়ে জয় নিয়ে সিরিজে এগিয়ে গেলো লাল সবুজের প্রতিনিধিরা।

টস হেরে  ব্যাট করতে  নেমে স্বাগতিকদের দারুণ সুচনা এনেদেন তামিম-লিটন জুটি। শুরু থেকেই জিম্বাবুয়ের বোলারদের উপর ঝড় বয়ে দেন  বাংলাদেশের এই দুই ওপেনার। প্রথম ছয় ওভারেই ৫৯ রান যোগ করে দলকে বড় স্কোরের ভীত গড়ে দেন তামিম-লিটন।

দলীয় ৯২ রানে তামিম ব্যক্তিগত ৪১ রান করে আউট হলে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপরই অর্ধশতকের দেখা পান লিটন দাশ। পাঁচ চার ও তিন ছক্কায় দলীয় ৫৯ রানের ইনিংস খেলে লিটনও ফিরে যান প্যাভিলিয়নের। তখন স্বাগতিকদের স্কোর দুই উইকেটে ১০৬ রান।

তৃতীয় উইকেটে আরো ৪০ রান যোগ করে পরিস্থিতি সামাল দেন সৌম্য ও মুশফিক জুটি। দলীয় ১৪৬ রানে মুশফিক আউট হন। তবে ছন্দে ছিলেন সৌম্য সরকার। তার মারকুটে  ইনিংসে দিশেহারা হয়ে পড়ে জিম্বাবুয়ের বোলাররা।  সৌম্য চারটি চার ও পাঁচটি ছক্কায় ৩২ বলে ৬২ রানের ইনিংস খেললে তিন উইকেটে ২০০ রানের বিশাল স্কোর গড়ে বাংলাদেশ।

২০১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে  বাংলাদেশের বোলারদের উপর চড়াও হওয়ার চেষ্টা করে জিম্বাবুয়ের ওপেনরা টিনাশে। দলীয় ১১ রানে ওপেনার ব্র্যান্ডন টেইলরের উইকেট তুলে নেন সফিউল। এরপর মুস্তাফিজ শন আরভিনকে আউট করলে দ্বিতীয় সাফল্য পায় স্বাগতিকরা। আর কোন প্রতিরোধই গড়তে পারেনি জিম্বাবুয়ের ব্যাটসম্যানেরা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা। শেষ পর্যন্ত এক ওভার  বল বাকি থাকতে ১৫২ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। দলটির পক্ষে  সর্বোচ্চ ২৮ রান করেন ওপেনার টিনাশে। বাংলাদেশের পক্ষে তিনটি করে উইকেট নেন মুস্তাফিজ ও আমিনুল ইসলাম বিপ্লব।

 

এই বিভাগের আরো খবর

বুুন্দেসলিগায়  জয় পেল এস সি ফ্রাইবুগ 

ক্রীড়া ডেস্ক: জার্মান ফুটবল লিগ...

বিস্তারিত
রাতে বায়ার্নের মুখোমুখি লেভারকুসেন

ক্রীড়া ডেস্ক: জার্মান ফুটবল লিগ...

বিস্তারিত
করোনার থাবা ব্রাজিলের ফুটবলে

আন্তর্জাতিক ডেস্ক: এবার  করোনায়...

বিস্তারিত
বুন্দেসলিগায় ফ্রাঙ্কফুটের বড় জয়

ক্রীড়া ডেস্ক: জার্মান ফুটবল লিগ...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *