২০১ রানের টার্গেটে ব্যাট করছে জিম্বাবুয়ে

প্রকাশিত: ০৬:০৮, ০৯ মার্চ ২০২০

আপডেট: ০৮:১১, ০৯ মার্চ ২০২০

ক্রীড়া প্রতিবেদক: দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের দেয়া ২০১ রানের টার্গেটে ব্যাট করছে জিম্বাবুয়ে। নির্দিষ্ট ২০ ওভার শেষে বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে সংগ্রহ করে ২০০ রান। হাফসেঞ্চুরি করে লিটন দাস ও সৌম্য সরকার।  

এর আগে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠান জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামস। টস হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস। বিধ্বংসী ফর্মে থাকা এই দুই ব্যাটসম্যান পাওয়ার প্লেতেই তুলে নেন দলীয় অর্ধশতক। 

তবে একাদশতম ওভারের দ্বিতীয় বলে তামিমকে সাজ ঘরে ফেরান ওয়েসলি মাধেভেরে। ভাঙে ৯২ রানের উদ্বোধনী জুটি। বেরিয়ে এসে অফ স্পিনারকে লেগ দিয়ে ওড়াতে চেয়েছিলেন তামিম। ঠিক মতো খেলতে পারেননি। ধরা পড়েন এক্সট্রা কাভারে। ৩৩ বলে তিন চার ও দুই ছক্কায় ৪১ রান করেন তামিম। 

তবে সেই ওভারেই সিঙ্গেল নিয়ে ঝড়ো ফিফটি করেন লিটন। ৩১ বলে পঞ্চাশ ছোঁয়ার পথে তার ব্যাট থেকে এসেছে চারটি চার ও তিনটি ছক্কা। এর পরে ১৩ তম ওভারের শেষ বলে লিটনও ফিরে যান সাজঘরে। সিকান্দার রাজার বল ভুল লাইনে খেলে আউট হন এলবিডব্লিউ হয়ে। একটু টার্ন করে ভেতরে ঢোকা বল ব্যাটে খেলতে পারেননি লিটন। আম্পায়ার এলবিডব্লিউ দেওয়ার পর রিভিউ নেন। ট্র্যাকিংয়ে দেখা গেছে বল আঘাত হানতো অফ স্টাম্পে। ৩৯ বলে তিন ছক্কা ও পাঁচ চারে ৫৯ রান করেন লিটন।

এর পরে সৌস্য সরকারের সঙ্গে মুশফিকুর রহমান ভালোই চড়াও হন। কিন্তু বেশিক্ষণ টিতে থাকতে পারলেন না। ১৬ ওভারের পঞ্চম বলে তাকে ফেরান ক্রিস এমপোফু। লং অফ দিয়ে ওড়াতে চেয়েছিলেন মুশফিক। টাইমিং করতে পারেননি। মিড অফে ক্যাচ মুঠোয় নেন শন উইলিয়ামস। ৮ বলে দুই ছক্কায় ১৭ রান করেন মুশফিক।

এর পর মাহমুদুল্লাহকে নিয়ে বাকি পথ পাড়ি দেন সৌম্য সরকার। লিটনের মত সৌম্যও শুরু করে বিধংসী ইনিংস। ৩০ বলেই তুলে নেন অর্ধশত। তার সংগ্রহ ৩২ বলে ৬২ রান। পাঁচটি ছয় আর চারটি চারে সাজানো ছিলো তার ইনিংস। আর প্রান্তে মাহমুদুল­াহ করেন ৯ বলে ১৪ রান।
 

এই বিভাগের আরো খবর

বুুন্দেসলিগায়  জয় পেল এস সি ফ্রাইবুগ 

ক্রীড়া ডেস্ক: জার্মান ফুটবল লিগ...

বিস্তারিত
রাতে বায়ার্নের মুখোমুখি লেভারকুসেন

ক্রীড়া ডেস্ক: জার্মান ফুটবল লিগ...

বিস্তারিত
করোনার থাবা ব্রাজিলের ফুটবলে

আন্তর্জাতিক ডেস্ক: এবার  করোনায়...

বিস্তারিত
বুন্দেসলিগায় ফ্রাঙ্কফুটের বড় জয়

ক্রীড়া ডেস্ক: জার্মান ফুটবল লিগ...

বিস্তারিত
ইতালিয়ান ফুটবল লিগ আবারো শুরু হচ্ছে ২২ জুন

ক্রীড়া ডেস্ক : করোনার কারণে স্থগিত...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *