মোংলায় জাহাজে জ্বরাক্রান্ত ৩ নাবিক নিবিড় পর্যবেক্ষণে

প্রকাশিত: ০৫:২৫, ০৬ মার্চ ২০২০

আপডেট: ০৫:৫১, ০৬ মার্চ ২০২০

মোংলা সংবাদদাতা: মোংলা বন্দরে নোঙর করা বিদেশী জাহাজের জ্বরাক্রান্ত তিন নাবিককে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। বন্দর স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, তাদের শারীরিক অবস্থা নিয়ে প্রতিনিয়তই ঢাকার সাথে যোগাযোগ করা হচ্ছে। এবিষয়ে রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা সংস্থা জানিয়েছে, তিন নাবিকের মধ্যে দু’জনের জ্বর কমেছে। এদিকে এই ঘটনার পর ওই জাহাজ থেকে পণ্য খালাস ও জাহাজে উঠানামা বন্ধ রাখা হয়েছে।

ইন্দোনেশিয়া থেকে আসা একটি কয়লা বোঝাই জাহাজ বুধবার রাতে মোংলা বন্দরের পশুর চ্যানেলের হারবাড়িয়ায় নোঙর করে। এ সময় চিকিৎসকরা জাহাজের ২০ নাবিকের স্বাস্থ্য পরীক্ষা করলে ফিলিপাইনের তিন নাবিকের শরীরে জ্বর ধরা পড়ে। পরবর্তীতে বন্দর কর্তৃপক্ষকে তা জানানো হলে জ্বরাক্রান্ত নাবিকদের পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য বিভাগ।

বন্দরের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ওই তিন নাবিককে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। তাদের মধ্যে দু’জনের জ্বর কমলেও একজনের কমেনি। এই তিনজন ছাড়া জাহাজটির অন্যদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বন্ধ রাখা হয়েছে জাহাজে উঠানামা। শিগগিরি সবার শরীর থেকে নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা অধিদপ্তর-আইইডিসিআর’ এ পাঠানো হবে বলেও জানিয়েছে বন্দরের স্বাস্থ্য বিভাগ।

এ ঘটনার পর থেকে ওই জাহাজ থেকে পণ্য খালাস বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন বন্দর কর্তৃপক্ষ।

এদিকে এখনও পর্যন্ত ওই তিন নাবিকের শরীরে করোনা ভাইরাস সংক্রমণের কোন তথ্য নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছে রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান- আইইডিসিআর। অহেতুক আতঙ্কিত না হওয়ার আহবানও জানিয়েছে তারা।

এই বিভাগের আরো খবর

করোনায় আম বিক্রি নিয়ে দুশ্চিন্তায় চাষীরা

নিজস্ব সংবাদদাতা: আমের ফলন ভালো হলেও...

বিস্তারিত
ঝিনাইদহে আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা

ঝিনাইদহ সংবাদদাতা : ঝিনাইদহে আওয়ামী...

বিস্তারিত
করোনা হলে কোথায় যাবেন

অনলাইন ডেস্ক: বাংলাদেশে প্রথম...

বিস্তারিত
করোনার পরীক্ষা কোথায়, কিভাবে?

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে...

বিস্তারিত
বিভিন্নস্থানে বজ্রপাতে ২৪ জনের মৃত্যু

ডেস্ক প্রতিবেদন : সাগরে পশ্চিমা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *