করোনা উপসর্গ থাকায় ঢাকায় ৫ জন হাসপাতালে

প্রকাশিত: ০২:৪৪, ০৩ মার্চ ২০২০

আপডেট: ১০:২৪, ০৩ মার্চ ২০২০

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাস উপসর্গ থাকায় দেশি বিদেশী নাগরিক মিলে জন রাজধানীর বিভিন্ন হাসপাতালের পৃথক ইউনিটে ভর্তি আছেন। এছাড়া কিছু মানুষকে নির্দিষ্ট সময়ের জন্য কোয়ারেন্টাইন (আলাদা) করে রাখা হয়েছে বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এছাড়া সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যে বাংলাদেশি আইসিইউতে ছিলেন, তার পরিস্থিতি ভালোর দিকে।

আজ (মঙ্গলবার) বেলা ১২টায় করোনা পরিস্থিতি নিয়ে প্রতিষ্ঠানটির নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

এ সময় তিনি দেশের বেসরকারী হাসপাতালগুলোতে করোনার জন্য পৃথক ইউনিট খোলার অনুরোধ করেন। এবং হোটেলগুলোতে বিদেশ থেকে আসা যাত্রীদের তথ্য আইইডিসিআরে দেয়ার পরামর্শ দেন। যাতে কারো মধ্যে করোনার উপসর্গ থাকলে দ্রুত সনাক্ত ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া যায়। অতিরিক্ত সতর্কতা হিসেবে সবাইকে পরিচ্ছন্ন থাকারও পরামর্শ দেন তিনি।

এছাড়া মোট ৯৬ জনের নমূনা পরীক্ষা করে করোনা ভাইরাস পাওয়া যায়নি বলে জানান আইইডিসিআর পরিচালক। বর্তমানে দেশেই করোনা ভাইরাস নমূনা সম্পূর্ণভাবে পরীক্ষা করা যায়। বিশ্বস্বাস্থ্য সংস্থার কাছে পাঠানোর প্রয়োজন নেই বলেও জানান তিনি।

বিশ্বস্বাস্থ্য সংস্থার বরাত দিয়ে মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত দেশের তালিকায় নতুন দেশ যুক্ত হচ্ছে। এ পর্যন্ত ৬৫টি দেশে সংক্রমণ ছড়িয়েছে। বিশ্বে মোট ৮৮হাজার ৮৪৮ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। চীনের বাইরে রোগীর সংখ্যা বাড়ছে। দক্ষিণ কোরিয়ায় বেশি।

এই বিভাগের আরো খবর

ব্রাজিলে প্রাণহানি ৭১ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি...

বিস্তারিত
করোনার প্রকোপ কমেছে স্পেনে 

অনলাইন ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনা...

বিস্তারিত
বিশ্বে ১ দিনে করোনায় আক্রান্ত ২ লাখের বেশি

অনলাইন ডেস্ক: মহামারি করোনাভাইরাসে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *