করোনা মহামারী হওয়ার আশংকা বিশ্ব স্বাস্থ্য সংস্থার

প্রকাশিত: ১১:২০, ২৮ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০২:২৪, ২৮ ফেব্রুয়ারি ২০২০

অনলাইন ডেস্ক: করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারী আকারে ছড়িয়ে পড়ার আশংকা করছে বিশ্ব স্বাস্থ্যসংস্থা। মহামারীর জন্য সব ধরনের প্রস্তুতির আহ্বান জানিয়ে সংস্থাটির প্রধান মন্তব্য করেছেন বিশ্বজুড়ে মহামারী ঘোষণা করার সময় এসে গেছে। পর্যন্ত বিশে^ ৪৮টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী এই ছোঁয়াচে ভাইরাসটি।

করোনা ভাইরাসে চীনে নতুন করে আরো ৪৪ জনের মৃত্যু হয়েছে। নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ,৭৮৮ জনে। এছাড়াও বিশ্বব্যাপী এই ভাইরাস ছড়িয়ে পড়ায় মোট ,৮০০ জনের মৃত্যৃ হয়েছে। আক্রান্তের সংখ্যা এখন ৮২ হাজারেরও বেশি।

ইতালি, ইরান দক্ষিণ কোরিয়ায় ভাইরাস ছড়াচ্ছে দ্রæত। দক্ষিণ কোরিয়ায় নতুন করে আরো ২৫৬ জন আক্রান্তের খবর মিলেছে। দক্ষিণ কোরিয়ায় মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ২০২২ জন। দেশটিতে ভাইরাসে মোট মৃতের সংখ্যা ১৩।

এদিকে ইরানে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০৬ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা সেখানে দাঁড়িয়েছে ২৪৫ এ। এছাড়াও ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ইরানের ভাইস প্রেসিডেন্ট। ইরানের কিছু শহরে শুক্রবারের জুমার নামাজের জামাতও বন্ধ করা হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৬ জন ইরানি নাগরিক মারা গেছে।

এই বিভাগের আরো খবর

১৮ বছরের মধ্যে তেলের দাম সর্বনিম্ন

আফিয়া জ্যোতি: করোনা ভাইরাসের কারণে...

বিস্তারিত
ফ্রান্সে একদিনে মৃত্যুর রেকর্ড

অনলাইন ডেস্ক: নোভেল করোনাভাইরাসে...

বিস্তারিত
ইতালিতে আরও ৮১২ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক: প্রাণঘাতী...

বিস্তারিত
করোনায় বিশ্বে একদিনে মৃত্যু ৩৮০০ 

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *