কক্সবাজারের ৩০ ভূমি কর্মকর্তা বদলি

প্রকাশিত: ১২:০৩, ২৮ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১২:০৪, ২৮ ফেব্রুয়ারি ২০২০

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ অফিসের ৩০ ভূমি কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) ভূমি মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অফিসের চারজন অতিরিক্ত ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, সাতজন কানুনগো ও ১৯ জন সার্ভেয়ারকে বদলি করে আদেশ জারি করা হয়েছে।

সম্প্রতি কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার একজন সার্ভেয়ারকে বিপুল পরিমাণ অর্থসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করে। এ ঘটনায় আরও দুই সার্ভেয়ার এখনও পলাতক রয়েছেন, যাদের গ্রেফতারের চেষ্টা চলছে। এছাড়া র‌্যাব-১৫ জানিয়েছিল, তারা ঘুষ লেনদেনের জন্য একটি সংঘবদ্ধ সিন্ডিকেটের সন্ধান পাওয়া যায়। 

এ ঘটনার পরিপ্রেক্ষিতে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী কক্সবাজার জেলার ভূমি অধিগ্রহণ শাখার সব কর্মচারীকে তাৎক্ষণিক বদলি এ নির্দেশ দেন।

বৃহস্পতিবার ভূমি মন্ত্রণালয়ের তিনটি আদেশের মাধ্যমে কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখায় কর্মরত ৩০ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, ‘বদলি হওয়া কর্মকর্তারা আগামী ৫ মার্চের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হবেন। অন্যথায় ওইদিন বিকেলে তারা বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) বলে গণ্য হবেন।’
এছাড়াও পরবর্তী ১৫ কার্যদিবসের মধ্যে এ বিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত শেষে সার্বিক দায়-দায়িত্ব নিরূপণ করে প্রতিবেদন দিতে চট্টগ্রামের বিভাগীয় কমিশনারকে ভূমি মন্ত্রণালয় থেকে চিঠি পাঠানো হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
 

এই বিভাগের আরো খবর

এস কে সুর চৌধুরী ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ব্যাংকের...

বিস্তারিত
সাঈদ খোকনের ৮টি ব্যাংক হিসাব জব্দের নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি...

বিস্তারিত
ব্যাংকের ১০০ কোটি টাকা নিয়ে উধাও!

নিজস্ব প্রতিবেদক: নাম সর্বস্ব ব্যবসা...

বিস্তারিত
টিকা আমদানিতে অনিয়ম হচ্ছে : টিআইবি

নিজস্ব প্রতিবেদক: আইনের লংঘন ও...

বিস্তারিত
কুষ্টিয়া সুগার মিলের ৫২ মেট্রিক টন চিনি উধাও

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়া সুগার...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *