এনু-রূপনের আরেক বাড়িতে অভিযান, ৫ সিন্দুক টাকা ও স্বর্ণ জব্দ

প্রকাশিত: ০৪:২৫, ২৫ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০১:০৮, ২৫ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর পুরান ঢাকায় একটি বাড়ির পরিত্যক্ত ফ্ল্যাটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ টাকা, বিদেশি মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও স্বর্ণালংকার জব্দ করেছে র‌্যাব। বাড়িটির মালিক গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনু ও তার ছোট ভাই যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভূইঁয়া। ক্যাসিনো বিরোধী অভিযানের অংশ হিসেবে সোমবার রাতে এই অভিযান চালায় র‌্যাব। এসময় তাদের নামে থাকা ৫ কোটি টাকার এফডিআর উদ্ধার করা হয়।

এ যেন টাকার খনি। সিন্দুকের ভেতর থরে থরে সাজানো টাকার বান্ডিল, সব এক হাজার টাকার নোট। গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের  সহ-সভাপতি এনামুল হক এনু ও তার ছোট ভাই যুগ্ম সাধারণ সম্পাদক রূপন ভূইঁয়ার এই বাসায় পাওয়া গেছে এ টাকা।  

নারিন্দা লাল মোহন সাহা স্টীটের ছয়তলা বাড়ির নীচতলার পরিত্যক্ত ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় টাকা ভর্তি পাঁচটি সিন্দুক। এছাড়া বিপুল স্বর্ণালঙ্কার ও ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো সরঞ্জামও পাওয়া যায় এই বাসায়।
র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, রাজধানীতে এনু ও রূপনের ১৫টিরও বেশি বাড়ি রয়েছে। তারা মতিঝিলের ওয়ান্ডারার্স ক্লাবে ক্যাসিনো ব্যবসায় জড়িত ছিলো।  

এনু-রূপনের অবৈধ অর্থের সাথে আর কেউ জড়িত রয়েছে কি-না তা ক্ষতিয়ে দেখা হচ্ছে বলেও জানায় র‌্যাব।

গত বছরের ২৪ সেপ্টেম্বর তাদের আরো একটি বাড়িতে অভিযান চালিয়ে ৫ কোটি টাকা উদ্ধার করে র‌্যাব। সেখান থেকে ৮ কেজি স্বর্ণ ও কয়েকটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। এঘটনায় এনু ও রূপনের নামে অস্ত্র এবং মানিলন্ডারিং আইনে পৃথক মামলা হয়। সেই মামলায় এখন তারা কারাগারে।

 

 

এই বিভাগের আরো খবর

মানবিক আচরণ করুন: আইজিপি

অনলাইন ডেস্ক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
হোটেল-রেস্টুরেন্ট খোলা থাকবে: ডিএমপি

নিজস্ব প্রতিবেদ: করোনা মোকাবেলায়...

বিস্তারিত
টেকনাফে ৪ মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত
যশোরের সেই এসিল্যান্ডকে প্রত্যাহার

যশোর সংবাদদাতা: যশোরের মনিরামপুরে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *