শ্রীদেবীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

প্রকাশিত: ০৫:১৮, ২৪ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৫:১৯, ২৪ ফেব্রুয়ারি ২০২০

তামান্না জাহান:বলিউডের প্রথম নারী সুপারস্টার, কিংবদন্তী অভিনেত্রী শ্রীদেবীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। ২০১৮ সালের এই দিনে মাত্র ৫৪ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় গুনী এই অভিনেত্রীর। প্রায় পাঁচ দশকের অভিনয় জীবনে অসংখ্য জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন দর্শকদের। স্বীকৃতি হিসেবে পদ্মশ্রীসহ পেয়েছেন বহু পুরস্কার আর সম্মাননা। প্রতিভাবান এই তারকার প্রয়াণ দিবসে শ্রদ্ধা-ভালোবাসায় স্মরণ করছে ভক্ত-সুহৃদরা। 

আজ থেকে দুই বছর আগে ভক্তদের একরকম মোহাচ্ছন্ন রেখেই না ফেরার দেশে চলে যান বলিউডের বিস্ময় জাগানিয়া অভিনেত্রী শ্রীদেবী। বলিউডের প্রথম নারী সুপারস্টারের অপ্রত্যাশিত মৃত্যু সংবাদ প্রথমে বিশ্বাস করতে পারেননি অনেকে। তাঁর আকষ্মিক মৃত্যুতে শোকবিহ্বল হয়ে পড়েছিলো ভারতের গোটা চলচ্চিত্রাঙ্গন। 

নামেই লুকিয়ে আছে তাঁর মাহাত্ম; সুন্দরের দেবী- নজরকাড়া সৌন্দর্য্য আর অসাধরণ অভিনয় গুণে এমন নামই পেয়েছিলেন শ্রীদেবী। ষাটের দশকে অভিনয় শুরু হলেও বলিউডের রানী হয়ে ওঠা আশির দশকে। অভিনয় আর রুপের ঝলকে এক নিমেষেই পাল্টে দিয়েছিলেন বলিউডের নায়ক কেন্দ্রীক সিনেমার রাজত্ব। 

শ্রীদেবীর জন্ম ১৯৬৩ সালের ১৩ আগস্ট ভারতের তামিলনাড়ুতে। মাত্র পাঁচ বছর বয়সে শিশু শিল্পী হিসেবে অভিনয়ে হাতেখড়ি। এরপর প্রায় পাঁচ দশকের চলচ্চিত্র ক্যারিয়ারে মন্ত্রমুগ্ধ অভিনয় দিয়ে মোহাবিষ্ট করে রাখেন ভক্তদের। উপহার দিয়েছেন ‘চাঁদনি’, ‘লামহে’, ‘জুদাই’ কিংবা হালের ‘ইংলিশ ভিংলিশ’ আর ‘মমে’র মতো সিনেমা। হিন্দি ছবির পাশাপাশি তামিল, তেলেগু, কান্নাড়া ও মালায়ালাম ছবিতে অভিনয় করেও পান দর্শকপ্রিয়তা।

কোটি ভক্তকে কাঁদিয়ে ২০১৮ সালের এই দিনে তিনি পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। কিংবদন্তী অভিনেত্রী শ্রীদেবীর প্রয়াণ দিবসে স্মৃতিচারণ করে আবেগাপ্লুত হচ্ছেন কাছের মানুষেরা। শ্রদ্ধা-ভালোবাসায় অশ্রুসিক্ত হয়ে প্রিয় অভিনেত্রীকে স্মরণ করছেন ভক্তরা।  


 

এই বিভাগের আরো খবর

অমিতাভ বচ্চনের হাতে কোয়ারেন্টাইনের সিল

বিনোদন ডেস্ক: ভারতের শক্তিধর ও গুনী...

বিস্তারিত
হলিউডে করোনার হানা

বিনোদন ডেস্ক:  করোনা ভাইরাসের থাবা...

বিস্তারিত
করোনায় করণীয় নিয়ে কারিনার সতর্কবার্তা

বিনোদন ডেস্ক: করোনা ভাইরাস নিয়ে নিজের...

বিস্তারিত
সাড়া ফেলেছে আইরিনের ‘ধোঁকা’

বিনোদন ডেস্ক: এ সময়ের আবেদনময়ী মডেল ও...

বিস্তারিত
১০ বছর আগেই করোনার আভাস যে সিনেমায়!

বিনোদন ডেস্ক: চীন থেকে শুরু হওয়া ...

বিস্তারিত
করোনোয় আক্রান্ত টম হ্যাঙ্কস দম্পতি

বিনোদন ডেস্ক: হলিউডের অস্কারজয়ী...

বিস্তারিত
সাবেক স্বামীর মামলায় জামিন পেলেন মিলা

বিনোদন ডেস্ক: সাবেক স্বামীর কাছে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *