তৃতীয় ডাবল সেঞ্চুরিতেও প্রথম মুশফিক

প্রকাশিত: ০৪:৪২, ২৪ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৪:৪২, ২৪ ফেব্রুয়ারি ২০২০

ক্রীড়া ডেস্ক: অবিচল মুশফিকুর রহীমকে কিছুতেই থামাতে পারেনি জিম্বাবুয়ের বোলাররা। উইকেটে খুঁটি গেড়ে বসে ছিলেন বাংলাদেশি মিডল অর্ডারের এই আস্থা। সেঞ্চুরির পর পার করে ফেলেছেন দুইশত রানের ঘরও। তার ক্যারিয়ারে এটি তৃতীয় দুইশ ছোঁয়া ইনিংস। ২০৩ রান করেন ৩১৮ বলে।

২২২ রানের ম্যারাথন জুটির পর সেঞ্চুরিয়ান সঙ্গী মুমিনুল হককে হারিয়েছেন মুশফিক। তবে মনোসংযোগ তাতে সরে যায়নি। নিজের মতোই খেলে যান মাথা ঠান্ডা রেখে। তার চোখ ধাঁধানো ইনিংসটাতে ভর করে বাংলাদেশের লিড নিয়েছে ২৯৫ রানের। যদিও ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ।

আগের দিন জিম্বাবুয়েকে প্রথম ইনিংসে ২৬৫ রানে গুটিয়ে দেয়ার পর ব্যাটিংয়ে নেমে ভালো শুরুরই ইঙ্গিত দিয়েছিলেন দুই ওপেনার সাইফ তামিম। ইনিংসের দ্বিতীয় ওভারেই জোড়া বাউন্ডারি হাঁকান ডানহাতি সাইফ। পরের ওভারে তামিমের ব্যাট থেকেও আসে দুই চার। মাত্র ওভারেই ১৮ রান করে ফেলে বাংলাদেশ। যদিও চতুর্থ ওভারের শেষ বলে সাজ ঘরে ফেরেন সাইফ। ১২ বলে রানের ইনিংস ছিল তার।

এর পর উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ করে ২৪০ রান সংগ্রহ করে ২৫ রানে পিছিয়ে থাকে বাংলাদেশ। আজ সকালে মুমিনুল হককে সঙ্গে নিয়ে মাঠে নামে মুশফিক। দুজন মিলে ধিরে ধিরে রানের চাকা এগিয়ে নিতে থাকে তার। এর পর দুজনই সেঞ্চুরি করেন। কিন্তু হঠাৎ ছন্দপতন। এন্সলে এনদিলোভুর কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন বাঁহাতি ব্যাটসম্যান। ফেরার আগে ১৪ চারে ১৩২ রানের অনিন্দ্যসুন্দর ইনিংস খেলেন তিনি। তাতে মুশির সঙ্গে ভাঙে তার ২২২ রানের জুটি।

পথে অনন্য রেকর্ড গড়েন মুমিনুল-মুশফিক। এতদিন টেস্টে দুটি করে দুইশ রানের জুটি ছিল তামিম ইকবাল-ইমরুল কায়েসের। দুই মিডলঅর্ডারেরও ছিল তাই। এবার দুই ওপেনারকে ছাড়িয়ে গেলেন পয়েট অব ডায়নামো মিস্টার ডিপেন্ডেবল। তাদের দুইশ রানের জুটি হলো তিনটি।

এই বিভাগের আরো খবর

বেতন নিচ্ছেন না জুভেন্টাসের খেলোয়াড়রা

ক্রীড়া ডেস্ক: করোনা ভাইরাসের কারণে সব...

বিস্তারিত
করোনায় সাকিবের ভিন্ন উদ্যোগ

ক্রীড়া ডেস্ক: সবাই যখন অর্থ দিয়ে...

বিস্তারিত
ফিফা র‌্যাঙ্কিংয়ে ৪ ধাপ পেছালো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক: ফিফা র‌্যাঙ্কিংয়ে চার...

বিস্তারিত
কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ আইসিসির বৈঠক

ক্রীড়া ডেস্ক: আইসিসির বৈঠক শেষ হয়েছে...

বিস্তারিত
করোনা পরিস্থিতি নিয়ে আজ আইসিসির বৈঠক

ক্রীড়া ডেস্ক: নভেল করোনাভাইরাসের...

বিস্তারিত
মেক্সিকোর সাবেক কোচ আর নেই

ক্রীড়া ডেস্ক: মেক্সিকোর সাবেক কোচ ও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *