ইতিহাস থেকে জাতির পিতার নাম মুছে ফেলার চেষ্টা হয়েছে: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৫:৫৬, ২২ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১০:০৫, ২২ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মাতৃভাষা ও স্বাধীনতা রক্ষায় যারা রক্ত দিয়েছেন, তাদের ত্যাগ কখনো বৃথা যাবে না। ভাষা আন্দোলনের সূচনালগ্নে জাতির পিতা নেতৃত্ব দিলেও ইতিহাস বিকৃতকারীরা তার নাম মুছে ফেলার চেষ্টা করেছে। তবে, ইতিহাস কখনো মুছে ফেলা যায়না, সত্য আজ প্রতিষ্ঠিত হয়েছে।

অমর একুশে ফেব্র“য়ারি, জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
 
প্রধানমন্ত্রীর বক্তব্যে উঠে আসে, ১৯৪৮ থেকে ৫২ সাল পর্যন্ত তৎকালীন গোয়েন্দা তথ্য সম্বলিত গোপন নথিতে পাওয়া ভাষা আন্দোলনের প্রেক্ষাপট রচনায় বঙ্গবন্ধুর ভূমিকার কথা। শোষিত ও বঞ্চিত বাঙালির অধিকার প্রতিষ্ঠায় ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরেন শেখ হাসিনা।

ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস থেকে বারবার বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার ষড়যন্ত্র সত্যের কাছে হেরে গেছে বলেও উল্লে¬খ করেন বঙ্গবন্ধু কন্যা।

শেখ হাসিনা বলেন, যে স্বপ্ন নিয়ে ভাষা শহীদরা প্রাণ দিয়েছেন, তাদের সেই আত্মত্যাগ বৃথা যেতে পারে না। মুজিব বর্ষের অঙ্গীকার হিসেবে দেশের প্রতিটি মানুষের নিরাপদ নিশ্চিত আবাসনের আশ্বাস দেন তিনি।

দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে চলমান উন্নয়নের প্রতিটি স্তরে অংশীদার হতে আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের আরো খবর

আরো দুই করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদশে আরো দুই জন...

বিস্তারিত
সরকারকে সহযোগিতার আশ্বাস ফখরুলের

নিজস্ব প্রতিবেদক: করোনা সংকট...

বিস্তারিত
করোনা নিয়ে গুজব, সতর্ক করলো পুলিশ 

নাঈম আল জিকো: নভেল করোনাভাইরাসকে...

বিস্তারিত
অসহায়দের পাশে দাঁড়ান: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *