আবুধাবিতে এক বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত

প্রকাশিত: ০১:১১, ২২ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৫:২০, ২২ ফেব্রুয়ারি ২০২০

অনলাইন ডেস্ক:সংযুক্ত আরব আমিরাতে প্রাণঘাতী করোনা ভাইরাসে(কোভিড-১৯) এক বাংলাদেশি আক্রান্ত হয়েছেন।আক্রান্ত ওই ব্যাক্তির বয়স ৩৯ বছর। সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয় ২৮ জানুয়ারি।এরপর একে একে আরো কয়েকজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।শুক্রবার (২১ ফেব্রুয়ারি) নতুন করে আরোদু’জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করেছে আরব আমিরাত।এই দু’জনসহ দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাড়াল ১১ জনে।

শুক্রবার নতুন করে আক্রান্ত দুজনের মধ্যে এক জন বাংলাদেশের নাগরিক (৩৯) এবং অন্য জন ফিলিপাইনের নাগরিক (৩৪)।তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।তবে তাদের দুজনের অবস্থা স্থিতিশীল। 

প্রসঙ্গত সিঙ্গাপুরে পাঁচ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর আরব আমিরাতে এক বাংলাদেশি করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেল। এছাড়া বাংলাদেশে ও দেশের বাইরে কোন বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

গত প্রায় দুই মাস ধরে ছড়াতে থাকা প্রাণঘাতী করোনা ভাইরাসে এরইমধ্যে চীনে প্রাণহানির সংখ্যা ২৩শ ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায়চীনে নতুন করে মৃত্যু হয়েছে আরো ১০৯ জনের।আর আক্রান্তের সংখ্যা ৭৬ হাজারেরও বেশি।মৃতদের অধিকাংশই হুবেই প্রদেশের।চীনের মূল ভূখন্ডের বাইরে এ পর্যন্ত মারা গেছেন অন্তত ১৫ জন।

এই বিভাগের আরো খবর

ফ্রান্সে একদিনে মৃত্যুর রেকর্ড

অনলাইন ডেস্ক: নোভেল করোনাভাইরাসে...

বিস্তারিত
ইতালিতে আরও ৮১২ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক: প্রাণঘাতী...

বিস্তারিত
৩২০০ নয়, উহানেই মারা গেছে ৪২০০০

ফারুক হোসাইন: করোনা ভাইরাসে মৃত্যুর...

বিস্তারিত
স্বাস্থ্য বিভাগের হটলাইন

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস বিষয়ে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *