শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত হচ্ছে শহীদ মিনার

প্রকাশিত: ০৮:৩৮, ১৯ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৮:৩৮, ১৯ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত হচ্ছে কেন্দ্রীয় শহীদ মিনার। চলছে শেষ মূহুর্তের প্রস্তুতি। দিবসটি উপলক্ষে শহীদ মিনার ও আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ করা হবে পুরো এলাকা। 

আজ (বুধবার) দুপুরে শহীদ মিনার এলাকার নিরাপত্তা ব্যবস্থা দেখতে যান ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম। এসময় তিনি বলেন, হুমকি না থাকলেও নিরাপত্তায় কোন ফাক ফোকর রাখবেন না তারা। 

২০ ফেব্র“য়ারি সন্ধ্যার পর থেকে রাজধানীর কিছু এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ডিএমপির নির্দেশিত ম্যাপ মেনে চলতে সর্বসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। 

শহীদ মিনানের আশেপাশের রাস্তা, বিশ্ববিদ্যালয়ের দেয়ালেও আঁকা হচ্ছে নানা রংয়ের আলপনা। পুরো এলাকাজুড়ে রয়েছে নিরাপত্তা বেষ্টনী। লাগানো হয়েছে সিসি ক্যামেরা। 

শহীদ মিনার। যুগ যুগ ধরে মাথা তুলে দাঁড়িয়ে জানান দিচ্ছে বাংলা ভাষার গৌরব আর মর্যদা প্রতিষ্ঠার ইতিহাসের কথা। 

ভাষার জন্য বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে ইতিহাসের পাতায় যারা স্থান করে নিয়েছে সেই বীর সন্তানদের স্মরণে প্রতিবছর ২১শে ফেব্র“য়ারি পালিত হয় মহান ভাষা শহীদ যা এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। 

আর মাত্র একদিন পরই ফুলে ফুলে ভরে উঠবে শহীদ বেদি। মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রস্তুত হচ্ছে কেন্দ্রীয় শহীদ মিনার। ধোয়া মোছা ও পরিস্কার-পরিচ্ছন্নতার কাজ শেষ। এখন চলছে রং তুলি আর আলপনা আঁকার কাজ। রং তুলির আঁচড়ে শহীদ মিনার প্রাঙ্গন রাঙ্গিয়ে তুলতে দিনরাত কাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েক’শ শিক্ষার্থী। 

এই বিভাগের আরো খবর

সব বিভাগে করোনা পরীক্ষার ব্যবস্থা

অনলাইন ডেস্ক: আগামী সাত থেকে ১০ দিনের...

বিস্তারিত
নতুন কেউ করোনা শনাক্ত হয়নি, সুস্থ আরও ৪

অনলাইন ডেস্ক: গত ২৪ ঘন্টায় বাংলাদেশে...

বিস্তারিত
পদ্মা সেতুতে বসলো ২৭তম স্প্যান

শরীয়তপুর সংবাদদাতা: পদ্মা সেতুর...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *