ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ৫ মাঘ ১৪২৫

2019-01-19

, ১২ জমাদিউল আউয়াল ১৪৪০

বিভিন্ন মার্কিন অঙ্গরাজ্যে ট্রাম্প সমর্থক ও বিরোধীদের সংঘর্ষ

প্রকাশিত: ১০:৩৪ , ১১ মার্চ ২০১৭ আপডেট: ১০:৩৪ , ১১ মার্চ ২০১৭

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। ক্যালিফোর্নিয়ায় সংঘর্ষে তিনজন আহত হয়েছে। আটক করা হয়েছে ১০জনকে। গতকাল শনিবার রাজ্যটির বার্কলে শহরে ট্রাম্প সমর্থক ও বিরোধীরা পাল্টাপাল্টি মিছিল বের করলে এই সংঘর্ষ হয়।

গেলো নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের অবিশ্বাস্য জয়ের পর থেকেই বিক্ষোভে নামেন লাখো মার্কিনি। এর পর জানুয়ারিতে ট্রাম্পের দায়িত্ব নেয়ার পর আরেক দফা বিক্ষোভ করেন তাঁরা। আগের দুবার টাম্প-সমর্থকদের সাথে বিক্ষোভকারীদের বড় কোনো ঝামেলা না হলেও, এবার সংঘর্ষ বেঁধে যায় দুই পক্ষের মধ্যে। 

শনিবার পূর্বপরিকল্পনা অনুযায়ী, ক্যালিফোর্নিয়ার বার্কলে শহরের স্থানীয় একটি পার্কে জড়ো হন প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থকরা। এ সময় তাঁদের হাতে ছিলো আমেরিকান পতাকা। একই সময় ট্রাম্প-বিরোধীরা সেখানে এসে পৌঁছলে শুরু হয় দু-পক্ষের মধ্যে হাতাহাতি। সংঘর্ষে কয়েকজন আহত হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
.
কেবল বার্কলেতেই নয়, ট্রাম্পের সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষ হয়েছে মিনেসোটা ও টেনিসিতে অঙ্গরাজ্যদ্বয়েও।

এদিকে, নিউইয়র্কের ট্রাম্প টাওয়ার ও ওয়াশিংটনে হোয়াইট হাউজের সামনে প্রেসিডেন্টের প্রতি সমর্থন জানিয়ে শান্তিপূর্ণ মিছিলে অংশ নিয়েছেন কয়েকশ ট্রাম্প সমর্থক। ফ্লোরিডার পাম বিচে ব্যক্তিগত অবকাশযাপন কেন্দ্রে গাড়িবহর থামিয়ে সমর্থকদের উদ্দেশ্যে হাত নাড়ান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
 

এই বিভাগের আরো খবর

কেনিয়ায় জঙ্গি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে

আন্তর্জাতিক ডেস্ক: কেনিয়ার রাজধানীতে হোটেল কমপ্লেক্সে জঙ্গি গোষ্ঠী আল শাবাবের হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জনে।  গুরুতর আহত...

আস্থা ভোটে টিকে গেলেন থেরেসা মে

আন্তর্জাতিক ডেস্ক: ব্রেক্সিট চুক্তি নিয়ে হাউস অব কমন্সে হারলেও আস্থা ভোটে জয় পেয়েছেন প্রধানমন্ত্রী থেরেসা মে। তার পক্ষে ভোট পড়েছে ৩২৫ আর...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is