সংসদে হুইপের কবিতা আবৃত্তি

প্রকাশিত: ০৮:০৮, ১৭ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৮:২৫, ১৭ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: জাতীয় সংসদে এবার কবিতা আবৃত্তি করলেন হুইপ ইকবালুর রহিম। সোমবার (১৭ ফেব্রুয়ারি) একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ অধিবেশন চলাকালে রাষ্ট্রপতির ধন্যবাদ প্রস্তাবের উপর আলোচনার শুরুতেই কবিতা আবৃত্তি করেন তিনি। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

তার কবিতাটি হল- ‘আমি একজন বাঙালি। আমি একজন গর্বিত বাঙালি। আমি জন্মেছি এই বাংলায়, আমি বাংলায় কথা বলি। আমি বাংলার আল-পথ দিয়ে হাজার বছর চলি। চলি পলি মাটি কমলে, আমার চলার চিহ্ন ফেলে।

১৩ শত নদী শুধায় আমাকে, কোথা থেকে তুমি এলে? আমি তো এসেছি চর্যা পদের অক্ষর ধুলি থেকে, আমিতো এসেছি সওদাগরের ডিঙার বহর থেকে। আমিতো এসেছি কৈবর্তের বিদ্রোহী গান থেকে। আমি তো এসেছি পাল যুগ নামে চিত্রকলার থেকে। এসেছি বাঙালি পাহাঢ়পুরের বৌদ্ধ বিহার থেকে। এসেছি বাঙালি জোর বাংলার মন্দির বেদি থেকে।

এসেছি বাঙালি বরেন্দ্রভূমির সোনা মসজিদ থেকে। এসেছি বাংলা আউল-বাউল মাটির দেউল থেকে। আমি তো এসেছি সার্বভৌম ১২ ভূইয়া থেকে। আমি তো এসেছি কমলার দিঘী মহুয়ার পালা থেকে। আমি তো এসেছি তীতুমীর আর হাজী শরিয়ত থেকে। আমি তো এসেছি গীতাঞ্জলির অগ্নিবীনা থেকে। এসেছি বাঙালি ক্ষুদিরাম আর সূর্যসেনের থেকে। এসেছি বাঙালি জয়নুল আর অবন ঠাকুর থেকে। এসেছি বাঙালি রাষ্ট্রভাষার লাল রাজপথ থেকে। এসেছি বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর থেকে। আমি যে এসেছি জয় বাংলার বজ্র কণ্ঠ থেকে। আমি যে এসেছি একাত্তরের মুক্তিযুদ্ধ থেকে।’

এই বিভাগের আরো খবর

সাবেক সাংসদ রহিম উদ্দিন ভরসা আর নেই

অনলাইন ডেস্ক: রংপুরের বিশিষ্ট...

বিস্তারিত
গাইবান্ধার উপ-নির্বাচনে ৫ জনের মনোনয়ন দাখিল

গাইবান্ধা সংবাদদাতা: জাতীয় সংসদের...

বিস্তারিত
ব্যবসা-বাণিজ্য সহজীকরণে কোম্পানি বিল পাস 

ডেস্ক প্রতিবেদন: ব্যবসা-বাণিজ্য সহজ...

বিস্তারিত
কচুরিপানার আলোচনা গড়ালো সংসদে

অনলাইন ডেস্ক: বাংলাদেশের মানুষকে...

বিস্তারিত
মজুদ গ্যাসে ২০৩০ সাল পর্যন্ত চলবে

ডেস্ক প্রতিবেদন: গ্যাসের বর্তমান...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *