আত্মসমর্পণ করে প্রথম আলো সম্পাদকের জামিন

প্রকাশিত: ১১:২২, ১৭ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০১:৫৪, ১৭ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: আত্মসমর্পণ করে জামিন পেলেন দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুতে অবহেলা জনিত অভিযোগের মামলায় এ জামিন পেলেন তিনি।

আজ (সোমবার) সকালে শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম এ আদেশ দেন।

এর আগে গত ২০ জানুয়ারি বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ চার সপ্তাহের জামিন দিয়েছেন। এ চার সপ্তাহ পর তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইতে বলা হয়েছে। আর নিম্ন আদালতকেও তার জামিনের বিষয়ে বিবেচনা করতে বলেছেন হাইকোর্ট।

গত ১৬ জানুয়ারি মোহাম্মদপুর থানার মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল আলীম আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ধারায় ৩০৪ (এ) অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় দাখিল করা প্রতিবেদন আমলে নিয়ে কিশোর আলো সম্পাদক আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দিয়েছিলেন আদালত।

মামলার অপর আসামিরা হলেন হেড অব ইভেন্ট অ্যান্ড অ্যাকটিভেশন কবির বকুল, নির্বাহী শুভাশীষ প্রামাণিক, নির্বাহী শাহপরাণ তুষার, কিশোর আলোর জ্যেষ্ঠ সহসম্পাদক মহিতুল আলম, ডেকোরেশন ও জেনারেটর সরবরাহকারী প্রতিষ্ঠানের জসীম উদ্দিন, মোশাররফ হোসেন, সুজন ও কামরুল হাওলাদার।

২০১৯ সালের ৬ নভেম্বর ঢাকা মহানগর হাকিম মো. আমিনুল হকের আদালতে আবরারের বাবা মামলাটির আবেদন করেন।

এর আগে গত ৬ নভেম্বর ঢাকা রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজে কিশোর আলোর অনুষ্ঠানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাইমুল আবরার রাহাতের মৃত্যুর ঘটনায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে আদালতে মামলা হয়। রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী নাইমুলের বাবা মো. মজিবুর রহমান মামলাটি দায়ের করেন।
 

এই বিভাগের আরো খবর

টেকনাফে ৪ মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজার সংবাদদাতা: কক্সবাজারের...

বিস্তারিত
চট্টগ্রামে রাস্তায় ওষুধ ছিটিয়েছে পুলিশ

চট্টগ্রাম প্রতিবেদক: করোনা ভাইরাসের...

বিস্তারিত
মুক্তি পেয়ে গুলশানের বাসায় খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: দুই বছর দেড় মাস...

বিস্তারিত
কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়া সদরে...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *