সিঙ্গাপুরে আরও ২ বাংলাদেশি করোনায় আক্রান্ত  

প্রকাশিত: ০৮:২৩, ১৩ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ১০:৩৩, ১৩ ফেব্রুয়ারি ২০২০

অনলাইন ডেস্ক: সিঙ্গাপুরে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন আরও দুজন বাংলাদেশি। এর আগে সিঙ্গাপুরে থাকা দুই বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হন, এখন এই সংখ্যা বেড়ে চারে দাঁড়াল। আজ দেশটিতে নতুন করে আরও আটজন নভেল করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। এনিয়ে সিঙ্গাপুরে মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ জনে।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়কে উদ্ধৃত করে দি স্ট্রেইটস টাইমস পত্রিকা বৃহস্পতিবার আরও আটজনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণের খবর জানায়।

এদের মধ্যে আক্রান্ত দুই বাংলাদেশি শ্রমিকের বয়স ৩০ ৩৭ বছর। তারা দুজনই সেলেটার অ্যারোস্পেসের হাইটসের কাজ করেন।

এর আগে যে দুই বাংলাদেশি আক্রান্ত হয়েছিলেন, তাদের কর্মস্থলও একই এলাকায়। অর্থাৎ এই এলাকার চারজনের মধ্যে ভাইরাস সংক্রমণ ঘটল।

বাংলাদেশি একজন গত ফেব্রুয়ারি থেকে অসুস্থ ছিলেন, পরীক্ষায় বৃহস্পতিবার তার দেহে করোনাভাইরাস ধরা পড়ে। আগে আক্রান্ত দুই ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন এই বাংলাদেশি। তিনি বলছেন, অসুস্থ হওয়ার পর থেকে তিনি ক্যাম্পবেল লেইনের ভাড়া বাসার মধ্যেই ছিলেন।

আক্রান্ত আটজনকে সিঙ্গাপুরের ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশনাল ডিজিজেসে আলাদাভাবে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছে দি স্ট্রেইটস টাইমস।

এই আটজনের মধ্যে পাঁচজন একটি গির্জায় গিয়ে ভাইরাস সংক্রমণের শিকার হন বলে ধারণা করা হচ্ছে। তারা সবাই সিঙ্গাপুরি, এর মধ্যে সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটির একজন অধ্যাপকও রয়েছেন। বাকি তিনজনের মধ্যে বাংলাদেশি দুজন বাদে অন্য সিঙ্গাপুরের পরিবারের একজন আগেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

পূর্ব এশিয়ার দ্বীপ দেশ সিঙ্গাপুরে সব মিলিয়ে লাখ ৩০ হাজার বাংলাদেশি রয়েছেন বলে ধারণা করা হয়। তাদের নতুন করোনাভাইরাস থেকে সতর্ক থাকতে এবং প্রয়োজনে হাই কমিশনে যোগাযোগ করার পরামর্শ দিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা এম জে এইচ জাবেদ।

এই বিভাগের আরো খবর

ক্যাসিনোকাণ্ডে জড়িত বিদেশির জামিন নামঞ্জুর

নিজস্ব সংবাদদাতা: মানি লন্ডারিংয়ের...

বিস্তারিত
সৌদি থেকে দেশে ফেরার ঝুঁকিতে ১০ লাখ শ্রমিক

মাবুদ আজমী: সৌদি আরব থেকে দেশে ফেরত...

বিস্তারিত
করোনা চিকিৎসায় রক্ত দিলেন জোয়া মোরানি

বিনোদন ডেস্ক: নোভেল করোনাভাইরাসে...

বিস্তারিত
যুক্তরাষ্ট্রে আরও ৯ বাংলাদেশির মৃত্যু

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রে আবারও...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *