ঢাকা, রবিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫

2019-02-24

, ১৮ জমাদিউস সানি ১৪৪০

জয় বাংলা কনসার্ট ৭ই মার্চ

প্রকাশিত: ০৮:৩৩ , ০৫ মার্চ ২০১৭ আপডেট: ০৮:৩৩ , ০৫ মার্চ ২০১৭

ঐতিহাসিক ৭ মার্চের গুরুত্ব ও চেতনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে রাজধানীতে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জয় বাংলা কনসার্ট’। বনানী আর্মি স্টেডিয়ামে যৌথ ভাবে এর আয়োজন করছে, সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআই এবং ইয়াং বাংলা। এবারের আয়োজনে থাকছে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী সুজেয় শ্যামের একাত্তরে কমপোজ করা ৭টি গান। যা কনসার্টে ভিন্ন মাত্রা যোগ করবে বলেই মনে করেন আয়োজকরা। এবার জয়বাংলা কনসার্টে অংশ নেবে ৮টি ব্যান্ড। জয়বাংলা কনসার্টের মিডিয়া পার্টনার বৈশাখী টেলিভিশন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ শত ভাষণের একটি। আর, একাত্তরে মুক্তিকামী মানুষকে ঐক্যবদ্ধ করেছিল ‘জয় বাংলা’ স্লোগান। তাই এই ‘জয় বাংলা’ মন্ত্রে তরুণদের একতাবদ্ধ করতে ৭ মার্চ আয়োজন করা হয়েছে ‘জয় বাংলা কনসার্ট’।

ঢাকার আর্মি স্টেডিয়ামে ৭ই মার্চ তৃতীয়বারের মত এই কনসার্ট আয়োজন করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন এবং ইয়াং বাংলা। এতে গান গাইবে চিরকুট, লালন, শূন্য, শিরোনামহীন, আরবো ভাইরাস, নেমেসিস, ক্রিপটিক ফেইট এবং ওয়ারফেস। কনসার্টে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের তাৎপর্য নতুন প্রজন্মের মাঝে তুলে ধরা হবে।

এবারও রয়েছে ভিন্নধর্মী আয়োজন। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী সুজেয় শ্যামের একাত্তরে কমপোজ করা ৭টি গান, এবারের কনসার্টে ভিন্ন মাত্রা যোগ করবে বলে জানালেন আয়োজকরা।

ইয়াং বাংলা ওয়েব সাইটে রেজিষ্ট্রেশনের মাধ্যমে ৪০ হাজার দর্শক বিনা খরচে উপভোগ করতে পারবেন জয় বাংলা কনসার্ট।

    

 

এই বিভাগের আরো খবর

সরিয়ে নেয়া হয়েছে ওয়াহেদ ম্যানসনের ভূগর্ভস্থ গুদামের রাসায়নিক

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকান্ডের তিনদিন পর ভবনের ভূ-গর্ভস্থ গুদামে থাকা বিভিন্ন ধরনের রাসায়নিকের ড্রাম ও প্যাকে...

শিশু প্রহরের শেষ দিন শিশুদের পদচারণায় মুখর গ্রন্থমেলা

নিজস্ব প্রতিবেদক: অমর একুশে গ্রন্থমেলায় শিশু প্রহরের শেষ দিনে শিশুদের পদচারণায় মুখর ছিল।  মেলায় অভিভাবকদের হাত ধরে ঘুরে ঘুরে পছন্দের বই...

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

Message is required.
Name is required.
Email is