দেশে কোন করোনাভাইরাস রোগী নেই

প্রকাশিত: ০২:২৩, ০৭ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ০৩:৩৯, ০৭ ফেব্রুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: দেশে এখনো করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী পাওয়া যায়নি বলে আশ্বস্ত করেছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর। আজ শুক্রবার (০৭ ফেব্রুয়ারি) সকালে সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা  এ তথ্য জানান।

তিনি জানান, গত ১৮ দিনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীন থেকে আসা ৮ হাজার ৩৯৬ যাত্রীর স্ক্রিনিং করা হয়েছে। নমূনা পরীক্ষা করা হয়েছে ৫০ জনের। আপাতত আতঙ্কের কোন কারণ নেই বলে আশ্বস্ত করা হয় সংবাদ সম্মেলনে।

নতুন বছরের শুরুতেই বিশ্ববাসির জন্য আতংক হয়ে দেখা দিয়েছে করোনা ভাইরাস। যা ছড়িয়ে পড়েছে ২৫ দেশে। মৃতের সংখ্যা প্রতিদিন বেড়ে যাওয়ায় জরুরী অবস্থা জারি করেছে বিশ্বস্বাস্থ্য সংস্থা। এমন পরিস্থিতিতে বাংলাদেশেও নেয়া হয়েছে বাড়তি সতর্কতা।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২১ জানুয়ারী থেকে  আজ ৭ ফেব্রুয়ারি পর্যন্ত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীন থেকে আসা ৮ হাজার ৩৯৬ যাত্রীর স্ক্রিনিং করা হয়েছে। নমূনা পরীক্ষা করা হয়েছে ৫০ জনের। তবে কারো শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়নি।

আইইডিসিআরের পরিচালক জানান, যারা হাসপাতালে ভর্তি আছেন তারা করোনা ভাইরাসমুক্ত। তবুও নিরাপত্তার কারণে তাদের আইসোলেশনে রাখা হয়েছে।

করোনা ভাইরাস নিয়ে আপাতত আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই বলেও জানান তিনি।

অন্যদেশ থেকে আসা কেউ যদি স¤প্রতি চীন ভ্রমণ করে থাকেন তবে, তাকে কিছুদিন পরিবারের মধ্যে আলাদা করে থাকার পরামর্শ দেয়া হয় সংবাদ সম্মেলনে।

 

এই বিভাগের আরো খবর

হজ নিয়ে সিদ্ধান্তহীনতায় সৌদি সরকার

ফাহিম মোনায়েম: এ বছর কি হজ হবে? এমন...

বিস্তারিত
২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২৪২৩, মৃত্যু ৩৫

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনা...

বিস্তারিত
ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ইউনাইটেড...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *