প্রচারণায় ব্যস্ত অন্য রাজনৈতিক দলের মেয়র প্রার্থী ও কাউন্সিলররা

প্রকাশিত: ০২:১৭, ৩০ জানুয়ারি ২০২০

আপডেট: ০২:১৭, ৩০ জানুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: প্রধান দুই দলের মেয়র প্রার্থী ছাড়াও নির্বাচনী প্রচার প্রচারণায় মাঠে তৎপর অন্যান্য রাজনৈতিক দলের মেয়র প্রার্থীরা। আর কাউন্সিলর প্রার্থীদের প্রচারণায় মুখর ঢাকার প্রতিটি ওয়ার্ড, পাড়া ও মহল্লা। সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের সমর্থন লাভের আশায় ঘুরে বেড়াচ্ছেন তারা। পিছিয়ে নেই সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থীরাও।

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি ছাড়াও অন্যান্য রাজনৈতিক দলের আরো ৯জন প্রার্থী থাকলেও তারা অনেকটা আড়ালেই রয়ে গেছেন। তবে নির্বাচনী প্রচারণায় তারাও কমবেশি আছেন মাঠে।

দক্ষিণ সিটিতে ডাব মার্কায় নির্বাচন করছেন রাজনীতিতে একেবারেই নবীন এবং সম্প্রতি নিবন্ধিত দল বাংলাদেশ কংগ্রেসের মেয়র প্রার্থী আকতারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ। হাত পাখা নিয়ে লড়ছেন ইসলামী আন্দোলনের মোহাম্মদ আব্দুর রহমান। আর, ঢাকা উত্তরে সিপিবির মেয়র প্রার্থী আহমদ সাজেদুল হক ছাড়াও বাঘ মার্কা নিয়ে প্রগতিশীল গণতান্ত্রিক দলের শাহীন খানকে মাঝে মধ্যে ভোট চাইতে দেখা যায়।

তবে প্রতিটি ওয়ার্ড ও পাড়া মহল্লা সরব রেখেছেন কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থীরা। বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের মন জয়ের চেষ্টা করছেন তারা।

ঢাকা উত্তরের ২০ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ নাছির ও ১৮ নম্বর ওয়ার্ডের জাকির হোসনে বাবুলকে তৎপর দেখা যায় এলাকায়।

ঢাকা উত্তরে ৪২ নম্বর ওয়ার্ড, সিটি করপোরেশনের অধীনে হলেও এলাকাটি অনেকটা গ্রামীণ জনপদের মতই। নগরের সুবিধা সেখানে এখনও না পৌঁছালেও কাউন্সিলর প্রার্থীরা স্বপ্ন দেখাচ্ছেন এলাকাবাসীকে।

ঢাকা দক্ষিণে প্রায় ২৩ লাখ ৬৮ হাজার এবং উত্তরে ৩০ লাখ ৩৫ হাজার ভোটার পহেলা ফেব্র“য়ারি নির্বাচিত করবেন তাদের পছন্দের প্রতিনিধি।

এই বিভাগের আরো খবর

তিন সংসদীয় আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-১০, বাগেরহাট-৪...

বিস্তারিত
২১ মার্চ তিন আসনের উপ-নির্বাচন হবে: ইসি

নিজস্ব প্রতিবেদক: কোভিড-১৯ (করোনা...

বিস্তারিত
ছুটির দিনে ঢাকা-১০ আসনে সরগরম প্রচারণা

নিজস্ব প্রতিবেদক: আজ (শুক্রবার) ছুটির...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *