আফগানিস্তানে ৮৩ আরোহী নিয়ে বিমান বিধ্বস্ত

প্রকাশিত: ০৫:০৩, ২৭ জানুয়ারি ২০২০

আপডেট: ০৬:১৮, ২৭ জানুয়ারি ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে তালেবানের নিয়ন্ত্রণে থাকা এলাকায় ৮৩ জন আরোহী নিয়ে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। বিধ্বস্ত হওয়ার সময় বিমানটিতে ব্যাপক বিস্ফোরণের শব্দ শোনা যায়। তবে কি কারণে বিধ্বস্ত হয়েছে বা হতাহতের কোনো খবর এখনো পাওয়া যায়নি।

গজনির গভর্নরের মুখপাত্র আরেফ নূরী এক বিবৃতিতে বলেছেন, ‘আরিয়ানা আফগান এয়ারলাইনের একটি বোয়িং বিমান স্থানীয় সময় বেলা ১১টার দিকে গজনী প্রদেশের দেহ ইয়াক জেলার সদো খেল এলাকায় বিধ্বস্ত হয়।

বিমানটি বিধ্বস্ত হওয়া এলাকাটি আংশিকভাবে তালেবানদের নিয়ন্ত্রণে রয়েছে। প্রদেশটি হিন্দু কুশের পর্বতমালার পাদদেশে অবস্থিত।

রুশ সম্প্রচারমাধ্যম আরটির প্রতিবেদনে জানানো হয়েছে, রাজধানী কাবুল থেকে হেরাতের উদ্দেশে রওয়ানা করার জন্য উড্ডয়নের পর দেশটির উত্তরাঞ্চলীয় গজনি প্রদেশের দেহ ইয়ান নামক জেলার পাহারে বিমানটি বিধ্বস্ত হয়েছে। বিমানটির মালিকানা আরিয়ানা আফগান নামক একটি সরকারি বিমান পরিবহন কোম্পানির।

ব্রিটিশ দৈনিক ডেইলি মিররের খবরে জানানো হয়েছে, বিমানটি বিধ্বস্ত হওয়ার পর এখনো ঘটনাস্থলের সর্বশেষ অবস্থা জানা যায়নি। কতজন হতাহত হয়েছেন তাও এখনো নিশ্চিত হতে পারেনি কোনো সংবাদমাধ্যম কিংবা সরকারি কর্মকর্তারা। তবে সোমবারের ওই বিমান দুর্ঘটনায় অনেকে হতাহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

এই বিভাগের আরো খবর

ট্রাম্পের ভারত সফর, হচ্ছে না বাণিজ্য চুক্তি

আন্তর্জাতিক ডেস্ক: আসন্ন ভারত সফরে...

বিস্তারিত
তাপস পালের মরদেহে মমতার শ্রদ্ধা

বিনোদন ডেস্ক: কলকাতার জনপ্রিয়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *