ভাইরাস আতঙ্কে শাহ আমানতে চীনা যাত্রীদের স্ক্রিনিং

প্রকাশিত: ১২:২২, ২১ জানুয়ারি ২০২০

আপডেট: ১২:২২, ২১ জানুয়ারি ২০২০

অনলাইন ডেস্ক: চীনের করোনা ভাইরাস আতঙ্কে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সতর্কতা জারি করা হয়েছে। স্ক্রিনিং (পরীক্ষা) করা হচ্ছে চীন থেকে আসা যাত্রীদের।

চট্টগ্রাম বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সরওয়ার--জামান জানান, চীন থেকে আসা যাত্রীদের স্ক্রিনিং করছে সরকারের স্বাস্থ্য বিভাগ। গত শুক্রবার (১৯ জানুয়ারি) থেকে শুরু হওয়া এই কার্যক্রম আজকেও (মঙ্গলবার) চলেছে।।

সম্প্রতি চীনে রহস্যময় করোনা ভাইরাস আক্রমন করেছে যা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ার আশঙ্কা করা হচ্ছে। চীন ছাড়াও দক্ষিণ কোরিয়া, জাপান থাইল্যান্ডে এই ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। এতে আক্রান্ত হয়ে চীনে এখন পর্যন্ত তিন জনের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাস পশু থেকে মানুষের মধ্যে ছড়ানোর মতো মানুষ থেকে মানুষের মধ্যেও ছড়িয়ে থাকে। বাংলাদেশে এই ভাইরাস যেন ছড়িয়ে পড়তে না পারে, তার জন্য এই প্রতিরোধমূলক (স্ক্রিনিং) ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশের সাথে চীনে সরাসরি ফ্লাইট নেই। তবে মধ্যপ্রাচ্য, দুবাই, ভারত হয়ে কানেকটিং ফ্লাইটে চীন থেকে অনেকে বাংলাদেশে আসেন। মূলত কানেকটিং ফ্লাইটে আসা কোনো যাত্রীর মধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ রয়েছে কিনা সেটির ওপর নজর রাখছেন চিকিৎসকরা।

সরওয়ার--জামান বলেন, গত শুক্রবার থেকে চট্টগ্রাম বিমান বন্দরে স্ক্রিনিং কার্যক্রম শুরু হয়েছে। বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তার নেতৃত্বে সতর্কতা জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে বিমানবন্দর এলাকায়। ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ আছে এমন যাত্রী পাওয়া যায়নি।

এই বিভাগের আরো খবর

আগামি ৩ দিন বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

ডেস্ক প্রতিবেদন: দেশের বিভিন্ন...

বিস্তারিত
শাড়ী ও কম্বলের ভাজে ৪০ হাজার ইয়াবা

কুমিল্লা সংবাদাতা: অভিনব উপায়ে মাদক...

বিস্তারিত
৩ মামলায় পাপিয়া দম্পতি ১৫ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: নরসিংদী জেলা যুব...

বিস্তারিত
টঙ্গীতে স্টিল কারখানায় শ্রমিকের মৃত্যু

গাজীপুর সংবাদদাতা: গাজীপুরের টঙ্গীর...

বিস্তারিত
ট্রাক চাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

অনলাইন ডেস্ক: নওগাঁর মান্দার...

বিস্তারিত
বিরলে একজনকে কুপিয়ে হত্যা

ডেস্ক প্রতিবেদন: দিনাজপুরের বিরলে এক...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *