চট্টগ্রামে কাষ্টমস কমকর্তাকে ভয় দেখিয়ে পণ্য খালাসের অভিযোগ

প্রকাশিত: ১০:৪৮, ১৮ জানুয়ারি ২০২০

আপডেট: ১০:৪৮, ১৮ জানুয়ারি ২০২০

নিজস্ব প্রতিবেদক: ক্ষমতার অপব্যবহার করে চট্টগ্রাম কাষ্টমস হাউসের কমকর্তাকে ভয় দেখিয়ে মিথ্যা ঘোষণায় আনা পণ্য খালাস করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্টের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ক্লিয়ারিং এন্ড ফরোয়ার্ডিং এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলতাফ হোসেন বাচ্চুর প্রতিষ্ঠান বিপ্লব ট্রেডার্সের কর্মচারী অলোক হুমকি দেন কাষ্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ দারাশিকোকে।

মোহাম্মদ দারাশিকো বৈশাখী টেলিভিশনকে জানান, আমদানিকারক প্রতিষ্ঠান কুমিল­ার হাইটেক কোম্পানি লিমিটেড চীন থেকে ২০ টন কপার টিউব আমদানির ঘোষণা দেয়। তবে, ২০ টনের জায়গায় কপার টিউব আমদানি করা হয় সাড়ে ২৩ টন। এর জন্য প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে বললে অলোক অকথ্য ভাষায় গালাগালি ও মালামাল ছেড়ে না দেয়া হলে পরে দেখে নেয়ার হুমকিও দেন। এতে ভীত সন্ত্রস্ত হয়ে কাষ্টম কমিশনার ফখরুল আলমকে মৌখিক অভিযোগও দেন ।

এ ব্যাপারে ক্লিয়ারিং এন্ড ফরোয়ার্ডিং এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বাচ্চু বলেন, মিথ্যা ঘোষণা দিয়ে পণ্য আনা হয়নি। ঘোষণার অতিরিক্ত পণ্যেও শুল্কায়নসহ সব প্রক্রিয়া সম্পন্ন করেই খালাস করা হয়েছে। দুইজনের মধ্যে একটু ভূল বোঝাবুঝি হয়েছিল তা সমাধান করা হয়েছে।


এর আগে গত ১২ জানুয়ারি  বিদেশে অর্থপাচার ও মিথ্যা ঘোষণায় পণ্য আমদানির সাথে আমদানিকারকের পাশাপাশি সিঅ্যান্ডএফ এজেন্টও সমানভাবে দায়ী এবং তাদের বিরুদ্ধে আমদানিকারকদের মতো আইনি পদক্ষেপ নেয়ার জন্য জাতীয় রাজস্ব বোর্ডে চিঠি দেন চট্টগ্রাম কাস্টম হাউস কমিশনার। কিন্তু চিঠি পাঠানোর খবর পেয়ে সিঅ্যান্ডএফ এজেন্ট ও কর্মচারী এসোসিয়েশন একজোট হয়ে সেটি ঠেকাতে মঙ্গলবার  হঠাৎ করেই কর্মবিরতি পালন শুরু করে। পরে কমিশনারের সঙ্গে বৈঠক শেষে সন্ধ্যা ৬টা থেকে কাজ শুরু করেন সিএন্ডএফ এজেন্টরা।

 

এই বিভাগের আরো খবর

কুষ্টিয়ায় চাচাকে হত্যা, ভাতিজার যাবজ্জীবন

কুষ্টিয়া সংবাদদাতা: কুষ্টিয়া সদর...

বিস্তারিত
গোপালগঞ্জে বাসচাপায় মা-ছেলের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: গোপালগঞ্জে বাসের...

বিস্তারিত
দগ্ধ আরো একজন নেই; মোট মৃত্যু ৩৪

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জের...

বিস্তারিত
মুক্তিযোদ্ধা নূর সেফার ইন্তেকাল

ডেস্ক প্রতিবেদন: বৈশাখী টেলিভিশনের...

বিস্তারিত
অর্থাভাবে বন্ধ রাজবাড়ী সুইমিং পুল

রাজবাড়ী সংবাদদাতা: অর্থাভাবে...

বিস্তারিত
আজও বজ্র-বৃষ্টির পূর্বাভাস

ডেস্ক প্রতিবেদন : প্রচন্ড তাপদাহের পর...

বিস্তারিত
কুড়িগ্রামে নদ-নদীতে তীব্র ভাঙন

কুড়িগ্রাম সংবাদদাতা: কুড়িগ্রামে...

বিস্তারিত
বঙ্গোপসাগরে লঘুচাপ; বন্দরগুলোতে সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: প্রচন্ড তাপদাহের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *