ঢাকায় নামতে না পেরে কলকাতা ও ব্যাংকক গেল ৬টি ফ্লাইট

প্রকাশিত: ১১:৫১, ১৪ জানুয়ারি ২০২০

আপডেট: ০২:৩১, ১৪ জানুয়ারি ২০২০

অনলাইন ডেস্ক: ঘন কুয়াশায় সাড়ে ঘণ্টা বন্ধ থাকার পর রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা স্বাভাবিক হয়েছে।

গতকাল (সোমবার) দিবাগত রাত সাড়ে ৩টা থেকে ফ্লাইট ওঠা নামা বন্ধ ছিল। পরে আজ (মঙ্গলবার) সকাল ১০টায় অভ্যন্তরীণ আকাশপথে বিমান ওঠানামা শুরু হয়।

গণমাধ্যমকে তথ্য নিশ্চিত করে জানান, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সিনিয়র এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান।

তিনি জানান, দৃষ্টিসীমা ৬০০ থেকে ৮০০ মিটার থাকলে উড়োজাহাজ ওঠানামা করে। আজ (মঙ্গলবার) সকালে বিমানবন্দরের রানওয়ে এলাকার দৃষ্টিসীমা ৫০ থেকে ১০০ মিটারের মধ্যে ছিল। গতকাল রাত থেকে সকাল পর্যন্ত ৬টা আন্তর্জাতিক ফ্লাইটের উড়োজাহাজ ঢাকায় অবতরণ না করে কলকাতা ব্যাংককের বিমানবন্দরে অবতরণ করে। দৃষ্টিসীমা ঠিক হলে সকাল ১০টা থেকে আবার উড়োজাহাজ চলাচল শুরু হয়।

এদিকে শাহজালাল বিমানবন্দরের তৌহিদ উল-আহসান জানান, ভিজিবিলিটি' শূন্য হওয়ায় বিমান ওঠানামা বন্ধ রাখতে হয়েছে। ভোর থেকে ডোমেস্টিক বা ইন্টারন্যাশনাল রুটে কোন ফ্লাইট ছেড়ে যায়নি। ভোর পাঁচটার দিকে ভিজিবিলিটি একেবারে জিরোতে ছিল, অবস্থায় বিমান ওঠানামা করতে পারে না।

বিমানবন্দরে ভোরবেলায় বেশ কটি বড় ফ্লাইট এসে ঢাকায় নেমেছে। যেগুলোতে থাকে ইউরোপ, আমেরিকা মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্য থেকে ঢাকার উদ্দেশ্যে আসা যাত্রীরা। ফ্লাইটগুলোকে ব্যাংকক, মান্ডালা এবং কলকাতায় নামানো হয়েছে বলেও তিনি জানান।

এই বিভাগের আরো খবর

শিবালয়ে বিলের জলাবদ্ধতা নিরসন

মানিকগঞ্জ সংবাদদাতা: মানিকগঞ্জের...

বিস্তারিত
চট্টগ্রামে নামতে না পেরে ঢাকায় ৫ ফ্লাইট

নিজস্ব প্রতিবেদক: ঘন কুয়াশার কারণে...

বিস্তারিত
বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সড়কে তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক: দুর্ঘটনা এড়াতে ঘন...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *