চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচন কাল

প্রকাশিত: ০৩:০৪, ১২ জানুয়ারি ২০২০

আপডেট: ০৩:০৪, ১২ জানুয়ারি ২০২০

অনলাইন ডেস্ক: আগামীকাল (সোমবার) অনুষ্ঠিত হবে চট্টগ্রাম- আসনের উপ-নির্বাচন। এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। শেষ হয়েছে প্রার্থীদের প্রচার-প্রচারণা।

সোমবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এ আসনের সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক্স ভোটিং মেশেনে (ইভিএম) ভোটগ্রহণ হবে।

নির্বাচন সফল করতে এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। ভোটকেন্দ্রগুলোতে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে। নগরীর এম আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়ামে খোলা হয়েছে কন্ট্রোল রুম। এছাড়া শনিবার মক ভোটিংয়ের আয়োজন করে নির্বাচন কমিশন।

সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। আসনে মোট ১৭০টি কেন্দ্র রয়েছে। সবগুলো কেন্দ্রেই ভোটগ্রহণ হবে ইভিএম এ। ৫৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বলে মনে করা হচ্ছে। তবে এতেও দ্বিমত রয়েছে নির্বাচন কমিশনের।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষে সবগুলো কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সদস্য মোতায়েন থাকবে বলে জানিয়েছেন চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রির্টানিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান।

এই আসনে মোট ভোটার লাখ ৭৫ হাজার ৯৮৮ জন। এর মধ্যে বোয়ালখালী উপজেলায় ভোটার রয়েছে লাখ ৬৪ হাজার। আর শহরে ভোটার সংখ্যা লাখ ১১হাজার ৯৮৮জন।

নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন আওয়ামীলীগের মোছলেম উদ্দিন, বিএনপির আবু সুফিয়ান, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের চেয়ারম্যান এসএম আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ, ন্যাপের বাপন দাশগুপ্ত স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক

এই বিভাগের আরো খবর

ডুয়েট শিক্ষক সমিতির নির্বাচন

নিজস্ব প্রতিবেদক: ঢাকা প্রকৌশল ও...

বিস্তারিত
গাইবান্ধার উপ-নির্বাচনে ৫ জনের মনোনয়ন দাখিল

গাইবান্ধা সংবাদদাতা: জাতীয় সংসদের...

বিস্তারিত
তিন সংসদীয় আসনে প্রার্থী দিলো বিএনপি

নিজস্ব প্রতিবেদক: ২১ মার্চ তিনটি...

বিস্তারিত
চট্টগ্রাম সিটি ও যশোর-বগুড়ায় ভোট ২৯ মার্চ 

নিজস্ব প্রতিবেদন: চট্টগ্রাম সিটি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *