স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে মুজিববর্ষের ক্ষণ গণনা

প্রকাশিত: ১০:৫৭, ০৭ জানুয়ারি ২০২০

আপডেট: ১১:৪৯, ০৭ জানুয়ারি ২০২০

কাজী বাপ্পা: বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে (১০ জানুয়ারি) থেকে শুরু হবে তাঁর জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণ গণনা। সেদিন বিকেল তিনটা বেজে ১০ মিনিটে পুরাতন বিমানবন্দরে ক্ষণ গণনার উদ্বোধন করবেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাকজমকপূর্ণ এই কর্মসূচিকে ঘিরে ইতোমধ্যেই যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন জাতীয় কমিটি।

দীর্ঘ এক বছরের বেশি সময়ের আলোচনা ও প্রস্তুতির পর ১০ই জানুয়ারি শুক্রবার শুরু হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উদযাপনের ক্ষণ গণনা।

দেশ স্বাধীনের পর পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে ১৯৭২ সালের ১০ই জানুয়ারি স্বাধীন বাংলার মাটিতে পা রাখেন স্বাধীনতার রূপকার বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু শততম জন্মবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির সদস্য-সচিব কামাল আব্দুল নাসের জানান, ঐতিহাসিক মুহূর্তটিকে ফুটিয়ে তোলার মধ্যে দিয়ে শুরু হবে মুজিববর্ষের ক্ষণ গণনা। অনলাইনে রেজিষ্ট্রেশন করে অনুষ্ঠানে যোগ দিতে পারবেন ১০ হাজার দর্শক।

কামাল আব্দুল নাসের আরো বলেন, তেজগাঁও পুরাতন বিমানবন্দরে প্রতীকী বিমান অবতরণ, আলোক প্রক্ষেপণ ও তোপধ্বণির আয়োজন ছাড়াও ক্ষণ গণনার আরো কর্মসূচি রয়েছে। এদিন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর লোগো উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। রাজধানীর পাশাপাশি দেশের সব জেলা ও উপজেলায় বসানো হয়েছে ক্ষণ গণনা যন্ত্র।

আগামী ১৭ই মার্চ বঙ্গবন্ধুর শততম জন্মদিনে জাতীয় প্যারেড গ্রাউন্ডে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর উপস্থিতিতে উদ্বোধন করা হবে বছরব্যাপী অনুষ্ঠানমালা। যাতে যোগ দেবেন বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানসহ আমন্ত্রিত অতিথিরা।

এই বিভাগের আরো খবর

ভুয়া ফেসবুক একাউন্ট ২৭.৫ কোটি

অনলাইন ডেস্ক: সবচেয়ে জনপ্রিয় সামাজিক...

বিস্তারিত
দেশে অগ্নিকাণ্ডের ঘটনা আশঙ্কাজনকহারে বাড়ছে

নিজস্ব প্রতিবেদক: দেশে অগ্নিকাণ্ডের...

বিস্তারিত
করোনার অজুহাতে আদা-রসুনের দাম বৃদ্ধি

মেহের মনি: করোনা ভাইরাসের প্রভাবে চীন...

বিস্তারিত
করোনা চিকিৎসায় প্রস্তুত মৈত্রী হাসপাতাল

লাবণী গুহ: করোনাভাইরাস মোকাবেলায়...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *