৪০ থেকে ৮০ টাকা কমেছে পেঁয়াজের দাম

প্রকাশিত: ০২:০৩, ১৩ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০৪:১৯, ১৩ ডিসেম্বর ২০১৯

ইউসুফ রানা: রাজধানীর বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। কিছুটা কমেছে শীতের সবজির দামও। তবে দাম এখনও নাগালের বাইরে বলে জানান ক্রেতারা।

এছাড়া এ সপ্তাহে নতুন করে বেড়েছে সয়াবিন তেল, চিনি, এবং এলাচের দাম। বাড়তি দামেই বিক্রি হচ্ছে সব ধরণের চাল। সরবরাহ কম তাই দাম বেশি বলে জানান বিক্রেতারা।

তবে যথাযথভাবে বাজার তদারকি করলে নিত্যপণ্যের দাম নাগালে রাখা সম্ভব বলে মনে করেন ক্রেতারা।

রাজধানীর বাজারে নতুন পেঁয়াজ আসায় দীর্ঘ প্রায় চার মাস পর  কমতে শুরু করেছে নিত্যপ্রয়োজনীয় এই পণ্যের দাম। সপ্তাহের ব্যবধানে কমেছে কেজি প্রতি ৪০ থেকে ৮০ টাকা। নতুন পেঁয়াজ ১০০ থেকে ১১০ টাকা কেজি, মিয়ানমারের পেঁয়াজ ১১০ টাকা কেজি, চায়না পেঁয়াজ ৬০ টাকা, পাকিস্তানি পেঁয়াজ ১২০ টাকা, তুরস্কের পেঁয়াজ ৬০ টাকা, মিশরের পেঁয়াজ ৮০ টাকা কেজি দামে বিক্রি হচ্ছে। আর পাতাসহ পেঁয়াজ মিলছে ৫০ থেকে ৬০ টাকা কেজি দরে। তবে দেশি পুরনো পেঁয়াজ এখনও ২০০শ থেকে ২শ ৫০ টাকা দামে বিক্রি হচ্ছে।

এদিকে, বাজারে প্রচুর শীতের সবজি আসলেও দাম এখনও তুলনামুলক বেশি। মটরসুটি ১০০ টাকা, শসা ও টমেটো ৮০ টাকা কেজি। আর, শিম, বেগুন, কাচাঁমরিচ ও বরবটিসহ বেশিরভাগ সবজির দাম ৪০ থেকে ৫০ টাকা কেজি।

এছাড়া এ সপ্তাহে নতুন করে কেজিতে ২শ‘ থেকে ৩শ’ টাকা বেড়েছে এলাচের দাম। কিছুটা বেড়েছে চিনি এবং সয়াবিন তেলের দাম। আগের বাড়তি দামে বিক্রি হচ্ছে চাল।

স্বস্তি নেই মাছের বাজারেও। কেজিতে ৮০০ থেকে ১২০০ টাকা দামে বিক্রি হচ্ছে ইলিশ। চড়া দেশি মাছের দামও। ভরা মৌসুমে নিত্যপণ্যের বাড়তি দামে ক্ষুদ্ধ ক্রেতারা। তবে অপরিবর্তিত রয়েছে গরু, খাসি ও মুরগীর মাংসের দাম।

 

এই বিভাগের আরো খবর

পেঁয়াজের ঝাঁঝ কমলেও বেড়েছে নিত্যপণ্যের দাম

নিজস্ব সংবাদদাতা: রাজধানীর বাজারে...

বিস্তারিত
বগুড়ায় চলছে বস্ত্র ও কুটির শিল্প মেলা

নিজস্ব প্রতিবেদক: বগুড়ায় মাসব্যাপী...

বিস্তারিত
কমদামে আইফোন!

ফারহীন ইসলাম টুম্পাঃ সাধারণত আইফোন...

বিস্তারিত
সিরামিক খাতে রফতানি আয় বাড়ছে যেভাবে

নিজস্ব প্রতিবেদক: নতুন প্রত্যাশা...

বিস্তারিত
একনেকে পাস হলো যে ৮টি প্রকল্প

নিজস্ব সংবাদদাতা: শিল্পে বর্জ্য...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *