রুপপুরে কেনাকাটায় অনিয়ম, গণপূর্তের প্রকৌশলীসহ ১৩ জন কারাগারে

প্রকাশিত: ০৩:৫৩, ১২ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০৯:৩৭, ১২ ডিসেম্বর ২০১৯

নিজস্ব সংবাদদাতা: পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আবাসিক ভবনের জন্য বালিশসহ ১৬৯ কোটি টাকার কেনাকাটায় দুর্নীতির ঘটনায় পাবনা গণপূর্ত বিভাগের সাবেক নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলমসহ ১৩ জনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের মধ্যে ১১ জন প্রকৌশলী ও দু’জন ঠিকাদার। তাদের সবাইকে কারাগারে পাঠানো হয়েছে। 

আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) চারটি মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী দুদকের উপ-পরিচালক মো. নাসিরউদ্দিন। 

এর আগে গত ৬ থেকে ১৩ নভেম্বর পর্যন্ত রূপপুর পারমানবিক বিদ্যুত কেন্দ্রের কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রকল্প পরিচালকসহ গণপূর্ত অধিদপ্তরের ৩৩ প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

এদিকে দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ সাংবাদিকদের জানান, এই দুর্নীতিতে আরো কারো সম্পৃক্ততা পাওয়া গেলে তাদের মামলার এজাহারে যুক্ত করা হবে। সরকার মেগা প্রকল্পগুলোতে নজর রাখছে বলেও তিনি জানান।

গ্রেফতারকৃত অন্যরা হলেন- পাবনা গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. জাহিদুল কবির, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, উপ-বিভাগীয় প্রকৌশলী আহমেদ সাজ্জাদ খান, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মোস্তফা কামাল, এস্টিমেটর ও উপ-সহকারী প্রকৌশলী সুমন কুমার নন্দী, সহকারী প্রকৌশলী মো. তারেক, সহকারী প্রকৌশলী আমিনুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী মো. আবু সাঈদ, উপ-সহকারী প্রকৌশলী মো. রওশন আলী, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. তাহাজ্জুদ হোসেন, মজিদ সন্স কন্সট্রাকশন লিমিটেডের স্বত্বাধিকারী আসিফ হোসেন ও সাজিন কন্সট্রাকশন লিমিটেডের স্বত্বাধিকারী মো. শাহাদাত হোসেন।

এই বিভাগের আরো খবর

দুর্নীতির সূচকে বাংলাদেশের অগ্রগতি

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতিগ্রস্ত...

বিস্তারিত
নাসিমের এপিএসকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক: অবৈধ সম্পদ অর্জনের...

বিস্তারিত
যেভাবে বাড়ি দখল করেছেন এনু ও তার ভাই

ফররুখ বাবু: ক্যাসিনোকান্ডে গ্রেফতার...

বিস্তারিত
মেয়র প্রার্থী ইশরাকের বিচার শুরু

অনলাইন ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *