ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ০১:১৬, ১২ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০৪:২৫, ১২ ডিসেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: বাংলাদশ সিভিল সার্ভিস প্রশাসনের নবীন কর্মকর্তাদের প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে পাওয়া দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে যে শপথ নবীন কর্মকর্তারা নিয়েছেন, তা ধারণ করে ঘুষ, দুর্নীতির বিরুদ্ধে তাদের সজাগ থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রজাতন্ত্রের কর্মচারীদের জনগণের প্রতি দায়িত্ব ও কর্তব্য মাথায় রেখে নিজ জ্ঞান ও মেধাকে কাজে লাগিয়ে দেশের কল্যাণে নিবেদিত হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

আজ (বৃহস্পতিবার) সকালে রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমীতে নবীন ক্যাডারদের ১১৩,১১৪ ও ১১৫ তম আইন ও প্রশাসন কোর্সের সমাপনী অনুষ্ঠানে  প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ৭১ ও ৭৫ এর খুনিরা ষড়যন্ত্রের মাধ্যমে দেশের ক্ষমতা দখল করে অপরাধীদের প্রশ্রয় দিয়ে দেশ বিরোধীরা দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল।

তিনি বলেন, নীতি আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে চলার কারণেই দেশ এক দশকে ঘুরে দাঁড়িয়েছে। উন্নত দেশের কাতারে সামিল হবার পথে বাংলাদেশ।

আত্মশুদ্ধির প্রয়োজন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আত্মসমালোচনা করতে হবে। শুধু সরকারে থেকেই নয়,  নিজ দলের মধ্যেও গবেষণা করা হয়, দেশের উন্নয়নের সকল পরিকল্পনা নিয়ে।

দেশ উন্নয়নের ক্ষেত্রে পরনির্ভরশীলতা কমেছে জানিয়ে সরকার প্রধান বলেন, পদ্মাসেতু এর প্রমাণ।

নবীন কর্মকর্তাদের ২০৪১ সালের সৈনিক মন্তব্য করে শেখ হাসিনা বলেছেন, সততা ও নিষ্ঠার দেশ গড়ায় সামিল হতে হবে। আধুনিক, নতুন প্রযুক্তির যথাযথ ব্যাবহার করে দেশের প্রতি ভালোবাসা নিয়ে নিজ কাজের মাধ্যমে জনগণের কল্যাণ করতে হবে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে নতুন প্রজন্মকে রক্ষা করতে হবে।’

 

এই বিভাগের আরো খবর

বাণিজ্য মেলা চলবে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত

নিজস্ব প্রতিবেদক: ঢাকা আন্তর্জাতিক...

বিস্তারিত
ওয়ারীতে গাড়িচাপায় স্কুলছাত্র নিহত

অনলাইন ডেস্ক:  রাজধানীর ওয়ারীতে...

বিস্তারিত
ইসিতে বিএনপির অভিযোগ দায়ের

নিজস্ব প্রতিবদক: নির্বাচনী আচরণবিধি...

বিস্তারিত
নির্বাচনকে ঘিরে যে নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি...

বিস্তারিত
হাসপাতালে আইসোলেশন ইউনিট খোলার নির্দেশ

অনলাইন ডেস্ক: সম্প্রতি চীনে দেখা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *