দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে ছাড় দেয়া হবে না: পুলিশ মহাপরিদর্শক

প্রকাশিত: ১০:১৫, ১১ ডিসেম্বর ২০১৯

আপডেট: ১০:০৫, ১১ ডিসেম্বর ২০১৯

চট্টগ্রাম প্রতিনিধি: মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে পুলিশ সদস্যদের আরো দায়িত্বশীলতার সাথে কাজ করে যাওয়ার নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারি। তিনি আরও বলেন, পুলিশের কোন সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে ছাড় দেয়া হবে না 

বুধবার বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক এসব কথা বলেন। 

১৯৭৮ সালের ৩০ নভেম্বর ছয়টি থানা ও প্রায় সাড়ে তিন হাজার পুলিশ সদস্য নিয়ে যাত্রা শুরু করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপি। বর্তমানে সিএমপিতে ১৬টি থানা ও প্রায় সাত হাজার পুলিশ সদস্য রয়েছে। যারা মহানগরীর প্রায় ৭০ লাখ মানুষকে নিরলসভাবে সেবা দিয়ে আসছেন। সিএমপি’র প্রতিষ্ঠা বার্ষিকী গত ৩০ নভেম্বর হলেও বুধবার জাঁকজমকপূর্ণভাবে তা উদযাপন করা হয়। 

বুধবার বিকেলে নগরীর দামপাড়ার পুলিশ লাইন মাঠে বেলুন উড়িয়ে ও কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এ সময় আইজিপি পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন, দেশ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করতে কাজ করে যেতে হবে। তিনি বলেন, কোন পুলিশ সদস্যের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহাবুবর রহমান বলেন, কম লোকবল নিয়েও  সেবা দিয়ে যাচ্ছে সিএমপি। তবে, লোকবল বাড়ানো গেলে সেবার মান আরো বাড়ানো সম্ভব। 

প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে যোগ দেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং সংসদ সদস্য এবিএম ফজলে করিম ও শামসুল হক চৌধুরীসহ সামাজের বিভিন্ন অঙ্গনের মানুষ। 

তারা বন্দর নগরীর পুলিশের সাহসিকতা ও সেবার প্রশংসা করেন। নগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের প্রতি সহযোগিতার হাত আরো বাড়িয়ে দিতে সর্বসাধারণের উদ্দেশে আহ্বান জানান তারা।

এই বিভাগের আরো খবর

মাদারীপুর চরমুগরিয়া-শেখপুর সড়কের বেহালদশা

মাদারীপুর সংবাদদাতা: মাদারীপুরের...

বিস্তারিত
নওগাঁয় দৃষ্টি প্রতিবন্ধী’র পাশে ইউএনও

নওগাঁ সংবাদদাতা: বদলগাছী উপজেলার...

বিস্তারিত
টাঙ্গাইলে ট্রাক খাদে পড়ে ৬ গরুর মৃত্যু

টাঙ্গাইল সংবাদদাতা: টাঙ্গাইলের...

বিস্তারিত
কক্সবাজার সদর থানার ওসি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারে পুলিশ...

বিস্তারিত
দিনাজপুরে ধর্ষণের ঘটনায় চারজন গ্রেফতার

দিনাজপুর সংবাদদাতা: দিনাজপুরের...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *