আপিল বিভাগে খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট

প্রকাশিত: ০৬:১০, ১১ ডিসেম্বর ২০১৯

আপডেট: ০৯:২৯, ১১ ডিসেম্বর ২০১৯

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্টের আপিল বিভাগে পৌঁছেছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যগত বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের প্রতিবেদন।

আজ বুধবার (১১ ডিসেম্বর) বিকেলে তার এই প্রতিবেদন পৌঁছায়। তবে এ বিষয়ে সুপ্রিম কোর্ট প্রশাসনের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে জানা যায়, বিএসএমএমইউতে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থার মেডিকেল রিপোর্ট বুধবার সর্বোচ্চ আদালতে পাঠানো হচ্ছে।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া জানান, ছয় সদস্যের মেডিকেল বোর্ড তার কাছে বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা পর্যালোচনা শেষে সুপারিশ সম্বলিত প্রতিবেদন জমা দিয়েছে। মেডিকেল বোর্ডের প্রতিবেদনটি ফরোয়ার্ডিংসহ আদালতে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, আদালত থেকে ১১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন পাঠানোর নির্দেশনা ছিল।

গত ২৮ নভেম্বর খালেদা জিয়ার জামিন বিষয়ে সিদ্ধান্ত হওয়ার কথা থাকলেও সেদিন তার সর্বশেষ শারীরিক অবস্থা জানতে মেডিকেল বোর্ডের প্রতিবেদন চান সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ৫ ডিসেম্বরের মধ্যে তা আদালতে আসার কথা ছিল।

তবে নির্ধারিত দিনে সেটি আদালতে না আসায় জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার জামিন প্রশ্নে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিদ্ধান্ত এক সপ্তাহ পিছিয়ে যায়। প্রধান বিচারপতি সেদিন ১২ ডিসেম্বর শুনানির পরবর্তী তারিখ রেখে তার আগেই প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন।

এ ঘটনায় ৫ ডিসেম্বর খালেদা জিয়ার জামিন শুনানিতে তার স্বাস্থ্য প্রতিবেদন দাখিল না করা নিয়ে ব্যাপক হইচই করেন দলটির আইনজীবীরা। একপর্যায়ে প্রধান বিচারপতিসহ ছয়জন বিচারক এজলাস ছেড়ে উঠে যান।

এই বিভাগের আরো খবর

ইসিতে বিএনপির অভিযোগ দায়ের

নিজস্ব প্রতিবদক: নির্বাচনী আচরণবিধি...

বিস্তারিত
বিএনপি ভোটের সুষ্ঠু পরিবেশ নষ্ট করছে: তাপস

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি...

বিস্তারিত
সংঘর্ষের ঘটনা নির্বাচনে প্রভাব ফেলবে না: কাদের

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গোপীবাগে...

বিস্তারিত
ঢাকাকে বাসযোগ্য করতে সব করবো: ইশরাক

নিজস্ব প্রতিবেদক: ঢাকাকে বাসযোগ্য...

বিস্তারিত
নির্ভয়ে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান আতিকের

নিজস্ব প্রতিবেদক: উন্নয়নের ধারা...

বিস্তারিত
এখন পর্যন্ত ভোটের পরিবেশ সুষ্ঠু: সিইসি

নিজস্ব প্রতিবেদক: বিএনপির শঙ্কা...

বিস্তারিত

0 মন্তব্য

আপনার মতামত প্রকাশ করুন

মন্তব্য প্রকাশ করুন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না. প্রয়োজনীয় ক্ষেত্রগুলি চিহ্নিত করা আছে *